ধর্ম অবমাননাকারীদের মানবতা বলে কিছু নেই: ইরানের সংসদ স্পিকার

ইসলামি প্রজাতন্ত্র ইরানের সংসদ স্পিকার মোহাম্মাদ বাকের কলিবফ বলেছেন, যারা মহানবী (সা.), পবিত্র কুরআন এবং অন্যান্য ঐশী নবী-রাসূল ও গ্রন্থের অবমাননা করে তারা মানবতা ও নীতি-নৈতিকতার বিরোধী। তাদের কোনো মানবতা ও নীতি-নৈতিকতা নেই।

আজ (বৃহস্পতিবার) তেহরানে ভার্চুয়াল ইসলামি ঐক্য সম্মেলন উদ্বোধনের সময় তিনি এ কথা বলেন করোনা মহামারীর কারণে এ বছর ভার্চুয়াল ইসলামি ঐক্য সম্মেলনের আয়োজন করা হয়েছে। বিশ্বের ১৬৭ জন প্রখ্যাত ইসলামি চিন্তাবিদ ও ব্যক্তিত্ব ভিডিও লিঙ্কের মাধ্যমে এই সম্মেলনে অংশ নিচ্ছেন।

সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে কলিবফ আরও বলেন, মুসলিম বিশ্বের প্রধান ইস্যু হচ্ছে ফিলিস্তিন। ফিলিস্তিনিদের প্রতি গোটা বিশ্বের মুসলমানদের সমর্থন অব্যাহত রয়েছে।

ফিলিস্তিন ও বায়তুল মুকাদ্দাস গোটা বিশ্বের মুসলমানদের মধ্যে সংযোগ স্থাপনকারী হিসেবে কাজ করছে। অবৈধ ও সন্ত্রাসী ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্থাপনের অর্থ হলো মুসলমানদের মধ্যে অনৈক্যের বীজ বপন করা।

তবে গুটি কয়েক আরব দেশের বিশ্বাসঘাতকতা ফিলিস্তিনিদের প্রতিরোধ সংগ্রাম ও দৃঢ় মনোবলের ওপর কোনো ধরণের নেতিবাচক প্রভাব ফেলবে না বলে তিনি মন্তব্য করেন।

ইরানে আজ পবিত্র ১২ রবিউল আওয়াল। এ উপলক্ষে আজ থেকে ইসলামি ঐক্য সপ্তাহ পালন শুরু হয়েছে। এর অংশ হিসেবে আয়োজন করা হয়েছে ইসলামি ঐক্য সম্মেলন।