দুই সন্ত্রাসী হামলায় পাকিস্তানে ৫ জন নিহত

পাকিস্তানের উত্তর ওয়াজিরিস্তান দুটি হামলায় পাঁচ সেনা শহীদ হয়েছেন এবং আরও পাঁচজন খুবই আহত হয়েছেন। এর মধ্যে একটি হামলা আফগানিস্তানের ভিতর থেকে সন্ত্রাসীরা চালিয়েছিল বলে জানা যায়। -ডন

পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ (আইএসপিআর)এক বিবৃতিতে জানায়, আফগানিস্তানের মধ্য থেকে দেশটির অভ্যন্তরীণ সন্ত্রাসীচক্র উত্তর উপজাতীয় অঞ্চল ওয়াজিরিস্তানের দোয়াটোয় এলাকায় একটি সামরিক পোস্টে গুলি চালিয়েছিল। তখন সৈন্যরা পাল্টা গুলি চালায় এবং দুপক্ষের গুলি বিনিময়কালে দুই সৈন্য- হাওয়ালদার সলিম (৪৩) এবং ল্যান্স নায়েক পারভেজ (৩৫) শাহাদাতবরণ করেন।

সূত্রমতে, সন্ত্রাসীরা আফগানিস্তান পাক্টিকা প্রদেশ থেকে আক্রমণটি শুরু করে। আইএসপিআর বিবৃতিতে আরও বলা হয়েছে, ইসলামাবাদ নিয়মিতভাবে কাবুলকে কার্যকর সীমান্ত নিয়ন্ত্রণ নিশ্চিত করতে আহবান করে আসছে। পাকিস্তান আফগানিস্তানের ভুখন্ড থেকে ধারাবাহিকভাবে দেশটির বিরুদ্ধে সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনারও তীব্র নিন্দা জানায়।

কর্মকর্তারা জানান, বন্দুকযুদ্ধে অন্য দুই কর্মী আহত হয়েছেন। এদিকে, সন্ত্রাসীরা দক্ষিণ ওয়াজিরিস্তানের উপজাতীয় জেলার তিজারজার নিউকালায় নিরাপত্তা বাহিনীকে লক্ষ করে আক্রমণ করে। এই হামলায় তিন সেনা শহীদ হয়েছেন এবং অনেকে আহত হয়েছেন। ওয়ানার পুলিশ সূত্র জানিয়েছে যে, হামলাকারীরা তখন রকেট এবং হালকা মেশিনগান ব্যবহার করেছিল।