দিনাজপুরে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আল্লাহর দলের ৩ সক্রিয় জঙ্গি গ্রেফতার

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আল্লাহর দল’ এর তিনজন সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে রংপুর র‌্যাব-১৩। বৃহস্পতিবার (২৩ জুলাই) দুপুরে দিনাজপুর জেলার ঘোড়াঘাট পৌরসভার বাগেরহাট বাজারে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ উগ্রবাদী বই, লিফলেট, মোবাইল ফোন ও সিমকার্ড উদ্ধার করা হয়।

গ্রেফতার ব্যক্তিরা হলেন- ঘোড়াঘাট সহ থানা প্রতিনিধি মো. বিপ্লব হোসেন (৩৩), গোবিন্দগঞ্জ সহ থানা প্রতিনিধি নূর মোহাম্মদ ওরফে তোফায়েল আলম ওরফে শিমু (৩২) এবং সক্রিয় সদস্য মো. মওলা মিয়া (৪০)।

গ্রেফতার জঙ্গিরা ‘আল্লাহর দল’ এর নেতা মতিন মেহেদী ওরফে মতিনুল ইসলাম ওরফে মাহাবুব মতিন ওরফে মতিনুল হক মন্ডলের মতাদর্শে অনুপ্রাণিত হয়ে দীর্ঘদিন যাবত অত্যন্ত চাতুরতার সঙ্গে জঙ্গি কার্যক্রম পরিচালনা করে আসছিল বলে জানান র‌্যাব-১৩, রংপুর মিডিয়া অফিসার সিনিয়র এএসপি সিদ্দিক আহমদ।

তিনি জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা দীর্ঘদিন যাবত নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আল্লাহর দলের গাইবান্ধা অঞ্চলের সঙ্গে সম্পৃক্ততার কথা স্বীকার করেছেন।

তারা প্রত্যেকে নিয়মিতভাবে দলের জন্য চাঁদা দিতেন এবং ধর্মপ্রাণ মানুষের ধর্মীয় বিশ্বাসকে পুঁজি করে ধর্মের অপব্যাখ্যার মাধ্যমে তাদের আদর্শের অনুকূলে সদস্য এবং চাঁদা সংগ্রহ করছিলেন।ওই র‌্যাব কর্মকর্তা আরও জানান, জঙ্গিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।