তিউনিসিয়ায় সন্ত্রাসী হামলায় পুলিশসহ নিহত ৪

উত্তর আফ্রিকার দেশ তিউনিসিয়ার সৌসিতে ছুরি হামলা চালিয়ে পুলিশসহ অন্তত চারজনের প্রাণহানি ঘটেছে। এতে বাহিনীর আরও এক সদস্যসহ কয়েকজন গুরুতরভাবে আহত হয়েছেন।

ব্রিটিশ সংবাদমাধ্যম জানিয়েছে, রবিবার (৬ সেপ্টেম্বর) উপকূলীয় শহরটিতে এই সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। তখন তিন দুর্বৃত্ত পুলিশের গুলিতে প্রাণ হারায়। পরে পুলিশের পক্ষ থেকে ঘটনাটিকে একটি সন্ত্রাসী হামলা বলে দাবি করা হয়।

বিশ্লেষকদের মতে, তিউনিসিয়ার নতুন সরকার শপথ গ্রহণের দুই দিনের মাথায় হামলাটি চালানো হলো। এর আগে ২০১৫ সালে এই সৌসিতেই দেশটির সবচেয়ে ভয়াবহ সন্ত্রাসী হামলা ঘটেছিল। ওই সময় এক বন্দুকধারীর গুলিতে অন্তত ৩৮ জন নিহত হন। নিহতদের মধ্যে বেশিরভাগ ছিলেন ব্রিটিশ পর্যটক।

প্রতিবেদনে বলা হয়, সন্দেহভাজন জঙ্গিরা ন্যাশনাল গার্ডের চেক পয়েন্টে হামলা চালায়। টহলরত দুই সদস্য হামলার শিকার হয় বলে জানিয়েছে ন্যাশনাল গার্ড।

বাহিনীর মুখপাত্র জানান, একজন ঘটনাস্থলেই নিহত হন, অপরজনকে আহত অবস্থায় হাসপাতালে নেওয়া হয়েছে। এটি ছিল মূলত বড় ধরনের সন্ত্রাসী হামলা।

মুখপাত্র আরও জানান, ছুরি নিয়ে হামলা চালিয়ে হামলাকারীরা পুলিশের অস্ত্র ও একটি গাড়ি চুরি করে। পরে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে তিনজন নিহত হয়।