ট্রাম্প দায়িত্বকে গুরুত্ব দেননি, তিনি প্রেসিডেন্ট হিসেবে একেবারেই অনুপযুক্ত: ওবামা

মার্কিন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা বলেছেন, প্রেসিডেন্ট পদের জন্য ডোনাল্ড ট্রাম্প একেবারেই অনুপযুক্ত। ট্রাম্প প্রেসিডেন্ট হিসেবে তার দায়িত্বকে কখনো গুরুত্বের সঙ্গে গ্রহণ করেননি।

যুক্তরাষ্ট্রের নর্থ ক্যারোলাইনা অঙ্গরাজ্যের বন্দরনগরী উইলমিংটনে ডেমোক্র্যাট দলের চলা চারদিনের অনলাইন কনভেনশন উপলক্ষে দেওয়া বক্তব্যে ওবামা এ কথা বলেন। একই সঙ্গে যুক্তরাষ্ট্রে গণতন্ত্র বিপদে রয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

রেকর্ডকৃত বক্তব্যে ওবামা আরো বলেন, ২০১৭ সালে তিনি যখন হোয়াইট হাউসের দায়িত্ব হস্তান্তর করছিলেন,তখন ভেবেছিলেন ট্রাম্প তার দায়িত্বকে গুরুত্রে সঙ্গে নেবেন, কিন্তু তিনি তা কখনই করেননি।

ওবামা বলেন,ট্রাম্পের কারণে বিশ্বজুড়ে যুক্তরাষ্ট্রের গর্বিত সুনাম মারাত্মকভাবে ক্ষুণ্ণ হয়েছে এবং আগের যেকোনো সময়ের চেয়ে গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলো হুমকিতে পড়েছে।

স্থানীয় সময় বুধবার সন্ধ্যায় জো বাইডেনের রানিং মেট বা ভাইস প্রেসিডেন্ট পদপ্রার্থী কমলা হ্যারিস আনুষ্ঠানিকভাবে তার মনোনয়ন গ্রহণ করার সময় ওবামার বক্তব্যটি প্রচারিত হয়।

এর দুদিন আগে ওবামার স্ত্রী মিশেল ওবামা বক্তব্য রাখেন। তিনি ট্রাম্পের তীব্র সমালোচনা করে তাকে যুক্তরাষ্ট্রের জন্যে অযোগ্য ও ভুল প্রেসিডেন্ট হিসেবে উল্লেখ করেন।

উইসকনসিনের মিলওয়েকিতে ডেমোক্রেট দলের চারদিনের এই কনভেনশন করোনাভাইরাসের কারণে পুরোপুরি অনলাইনভিত্তিক করা হয়েছে।