টেকনাফ রোহিঙ্গা ক্যাম্পে পাহাড় ধসে ২ রোহিঙ্গা নিহত

কক্সবাজারের উখিয়া ও টেকনাফ রোহিঙ্গা ক্যাম্পে পৃথক পাহাড় ধসের ঘটনায় দুই রোহিঙ্গা নিহত হয়েছেন। শনিবার সকালে প্রবল বর্ষণে পাহাড় ধসের ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন ৮ এপিবিএন পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার আশফাকুজ্জামান।

নিহতরা হলেন- উখিয়ার ময়নারঘোনা ১২ নম্বর ক্যাম্পের রফিক উল্লাহ (৩২), তিনি ৭ নম্বর জে ব্লকের অছিউর রহমানের ছেলে ও অপরজন টেকনাফ চাকমারকুল ২১ নম্বর ক্যাম্পের নুর হাসিনা (২০)। তিনি ব্লক এ-এর ১৮ নম্বর বাড়ির শাকের আহমদের স্ত্রী।

এপিবিএন পুলিশ সূত্রে জানা গেছে, পাহাড়ের মাটি খনন করতে গিয়ে রফিক উল্লাহ মাটিতে চাপা পড়েন। খবর পেয়ে দায়িত্বরত এপিবিএন পুলিশ সদস্যরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে মাটিচাপা পড়া অবস্থায় রোহিঙ্গা রফিকুল্লাহর মৃতদেহ উদ্ধার করেন।

অপরদিকে চাকমারকুল রোহিঙ্গা ক্যাম্পে অতিবর্ষণে পাহাড় ধসে গিয়ে রোহিঙ্গা নারী নুর হাসিনা মাটিচাপা পড়েন। ১৬ এপিবিএন পুলিশ সদস্যরা তাকে উদ্ধার করে ক্যাম্পের সেভ দ্য চিলড্রেন হাসপাতালে নিয়ে গেলে রোহিঙ্গা নারীকে মৃত ঘোষণা করা হয়।

১৪ এপিবিএন ব্যাটালিয়নের অধিনায়ক মোহাম্মদ নাঈমুল হক জানান, আইনগত প্রক্রিয়া শেষ করে নিহত রোহিঙ্গাদের লাশ তাদের আত্মীয়স্বজনদের হস্তান্তর করা হয়েছে।