টাইগারদের ফিল্ডিং উন্নয়নে যা বললেন দুর্জয়

ম্যাচে প্রত্যাশিত ফল পেতে হলে ব্যাটিং-বোলিংয়ের পাশাপাশি ফিল্ডিংটাও বেশ গুরুত্বপূর্ণ। ফিল্ডিংয়ে ভালো না হলে কাঙ্ক্ষিত জয় সম্ভব নয়। মিস ফিল্ডিংয়ের কারণেই শ্রীলংকার দ্বিতীয়সারির দলের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের তৃতীয় খেলায় হারল টাইগাররা।

মিস ফিল্ডিংয়ের কারণে শ্রীলংকাকে প্রথম হোয়াইটওয়াশের সুযোগ হাতছাড়া করল টাইগাররা।

মাহমুদউল্লাহ রিয়াদ-মুশফিকুর রহিমরা ক্যাচ মিসের মহড়ায় অংশ নেয়ায় সেঞ্চুরি করেন লংকান অধিনায়ক কুশল পেরেরা। তার সেঞ্চুরিতেই ব্যাকফুটে চলে যায় বাংলাদেশ। শুধু তাই নয়, শেষ ম্যাচে অন্ততপক্ষে ৫টি ক্যাচ মিস হয়েছে টাইগারদের। তিনবার লাইফ পেয়েছেন লংকান অধিনায়ক।
বাজে ফিল্ডিং নিয়ে জাতীয় দলের সাবেক অধিনায়ক নাঈমুর রহমান দুর্জয় বলেন, আসলে দুইটা জিনিস আমরা সব সময় বলি, ফিল্ডিংটা একেবারে এককভাবে কষ্ট করে উন্নতি করা যায়। ব্যাটিং বা বোলিংয়ে আন্তর্জাতিক ক্রিকেটে সফল হতে হলে আপনার মধ্যে অসাধারণ প্রতিভা থাকতে হবে। কিন্তু ফিল্ডিংয়ের বিষয়টা একটু আলাদা। এখানে আরেকটু পরিশ্রম ও নিজের উপলব্ধিটা সবচেয়ে বেশি দরকার।

তিনি আরও বলেন, বাংলাদেশ টিমের বয়সের যে গড় সেটাকে যদি অন্য দেশের সাথে তুলনা করি তাহলে আমি আশা করি বাংলাদেশের ফিল্ডিং আরও ভালো হওয়া উচিত। এ ফরম্যাটটাতেই আমরা সবচেয়ে ভালো পারফর্ম করি এবং যেই পারফর্ম আমরা প্রত্যাশা করি সেটা আমরা পেয়েছি।