জীবন-জীবিকা ও অর্থনীতির স্বার্থে লকডাউন শিথিল করা হয়েছে

জীবন-জীবিকার স্বার্থে ও অর্থনীতি যেন ক্ষতিগ্রস্ত না হয়, সে জন্য লকডাউন শিথিল করা হয়েছে। এখন আমাদের স্বাস্থ্যবিধি, টিকা আর মাস্কেই ভরসা করতে হবে।

আজ শনিবার (১৪ আগস্ট) সকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ডা. মিল্টন হলে জাতির পিতার ৪৬তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনাসভায় এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘জীবন-জীবিকার স্বার্থে ও অর্থনীতি যেন ক্ষতিগ্রস্ত না হয়, সে জন্য লকডাউন শিথিল করা হয়েছে। আপনারা স্বাস্থ্যবিধি মেনে চলুন, মাস্ক পরুন এবং সামাজিক দূরত্ব বজায় রাখুন। মনে রাখতে হবে জীবনের মূল্য অনেক বেশি। এখন আমাদের স্বাস্থ্যবিধি, টিকা আর মাস্কেই ভরসা করতে হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় সারা দেশে করোনা টিকা কার্যক্রম বেগবান করা হচ্ছে উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, চীনে থেকে সাত কোটি টিকা নভেম্বরের মধ্যে পেয়ে যাব। আরও অন্য জায়গা থেকে টিকা আসছে।’ তিনি বলেন, ‘এখন পুরো পৃথিবী এই দুর্যোগে আক্রান্ত হয়েছে। মারা গেছে ৪০ লাখের বেশি মানুষ। তবে আমাদের দেশে অন্য দেশের তুলনায় করোনা নিয়ন্ত্রণে আছে।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।