জার্মানিতে প্রকাশ্য রাস্তায় ছুরি হামলায় নিহত ৩

জার্মানির রাস্তায় দুর্বৃত্তের ছুরি হামলায় তিনজন নিহত হয়েছেন। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরও পাঁচজন। গতকাল শুক্রবার (২৫ জুন) দেশটির দক্ষিণাঞ্চলীয় বাভারিয়া এলাকার উর্জবার্গ শহরে এই ঘটনা ঘটে। অভিযুক্ত হামলাকারীকে গ্রেফতার করেছে পুলিশ।

ডয়চে ভেলে এক প্রতিবেদনে জানিয়েছে, ফ্রাংকফুর্ট শহর থেকে প্রায় ১২০ কিলোমিটার পূর্বে অবস্থিত উর্জবার্গ শহরে দিনে-দুপুরে রাস্তার ওপর এই ছুরি হামলার ঘটনা ঘটেছে। বাভারিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী জোয়াচিম হারম্যান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ছুরি হামলায় ৩ জন নিহত হওয়ার পাশাপাশি আরও ৫ জন খুবই মারাত্মকভাবে আহত হয়েছেন। তাদের মধ্যে কয়েকজনের অবস্থা বেশ আশঙ্কাজনক। এছাড়া আরও কয়েকজন তুলনামূলক কম আঘাত পেয়েছেন।

বাভারিয়ার লোয়ার ফ্রাংকোনিয়া জেলার পুলিশ জানিয়েছে, অভিযুক্ত হামলাকারীকে গ্রেফতার করা হয়েছে। হামলায় দ্বিতীয় কেউ জড়িত আছে বলে সন্দেহ করা হচ্ছে না। মানুষ এখন বিপদমুক্ত।

পুলিশ আরও জানিয়েছে, গ্রেফতারকৃত যুবকের বয়স আনুমানিক ২৪ বছর। সোমালি বংশোদ্ভূত ওই যুবক ২০১৫ সাল থেকে দক্ষিণ জার্মানির বাভারিয়া অঞ্চলে বসবাস করে আসছিল। এছাড়া মানসিকভাবে অসুস্থ হওয়ায় ওই যুবককে কয়েকদিন আগে হাসপাতালেও ভর্তি করা হয়েছিল।