জনগণের সহযোগিতায় শত্রুদের সব ষড়যন্ত্র নস্যাৎ করে দেয়া হয়েছে: জেনারেল সালামি

ইরানের ইসলামী বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র প্রধান মেজর জেনারেল হোসেইন সালামি বলেছেন, ইরানি জনগণ এবং কর্তৃপক্ষের সহযোগিতায় শত্রুদের সব ষড়যন্ত্র বানচাল করে দেয়া হয়েছে।

শত্রুরা ইরানের চলমান অর্থনৈতিক সংকট, পানির সল্পতা এবং খরার সমস্যাকে কাজে লাগিয়ে দেশের অভ্যন্তরে অরাজকতা সৃষ্টির পায়তারা করছে তা উল্লেখ করে জেনারেল সালামি আজ (সোমবার) এক বিবৃতিতে বলেন, তবে আশা জাগানিয়ার বিষয় হচ্ছে ইরানি জনগণ এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আন্তরিক সহযোগিতায় একের পর এক সমস্যার সুষ্ঠু সমাধান করা হচ্ছে। ভবিষ্যতে ইরানি জনগণ আরো শক্তভাবে একে অপরের পাশে থাকবে বলেও মন্তব্য করেন তিনি।

জেনারেল সালামি খুজিস্তান প্রদেশের চলমান পানি সংকটের প্রতি ইঙ্গিত করে ওই প্রদেশটির জনগণকে বিচক্ষণ এবং মহান হিসেবে আখ্যায়িত করে বলেন, তারা সব সময় ইরানের ইসলামি বিপ্লব বিরোধী গোষ্ঠী থেকে নিজেদের আলাদ করে রেখেছে।

আইআরজিসি’র প্রধান বলেন, ইরান প্রমাণ করেছে যে বলদর্পী মার্কিন নিষেধাজ্ঞার কবলে থাকা সত্ত্বেও দেশে মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনা নিয়ন্ত্রণে এবং সকলের জন্য করোনা টিকা কার্যক্রম পরিচালনায় তেহরান সম্পূর্ণ স্বাধীন এবং বাইরের কোনো শক্তির মুখাপেক্ষী নয়।
ইরানের কুর্দিস্তান প্রদেশের রাজধানী সানদাজে শহীদদের স্মরণে আয়োজিত এক অনুষ্ঠানে দেয়া বক্তব্যে তিনি এসব মন্তব্য করেন।

সূত্রঃ পার্সটুডে