দেশের জনগণের সব সমস্যা সমাধানের কর্মপন্থা আমার জানা আছে: রায়িসি

ইরানের বিচার বিভাগের প্রধান ও ত্রয়োদশ প্রেসিডেন্ট নির্বাচনের অন্যতম প্রার্থী সাইয়্যেদ ইব্রাহিম রায়িসি বলেছেন, জনগণের সমস্যা সমাধান এবং দুঃখ ও হতাশা থেকে তাদেরকে মুক্তি দেয়ার লক্ষ্যেই তিনি এ বছরের নির্বাচনে প্রার্থী হয়েছেন।

তিনি মঙ্গলবার তেহরানে এক বক্তব্যে আরো বলেছেন, দেশে কিছু কিছু ক্ষেত্রে অন্যায়, বৈষম্য ও দুর্নীতি বিরাজ করছে যেগুলোর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া প্রয়োজন। রায়িসি বলেন, সরকারি অফিস-আদালত থেকে দুর্নীতির বিষবৃক্ষ উপড়ে ফেলতে হবে।

বিভিন্ন স্তরের জনগণ, বুদ্ধিজীবী ও উদ্যোক্তাদের অনুরোধে তিনি নির্বাচনে প্রার্থী হয়েছেন জানিয়ে ইব্রাহিম রায়িসি বলেন, জনগণের ডাকে সাড়া দিয়ে তাদেরই সমস্যা সমাধানে তিনি প্রেসিডেন্ট হতে চান।

ইরানের এই প্রেসিডেন্ট প্রার্থী বলেন, দেশে বিরাজমান সমস্যার সমাধান তার হাতে না থাকলে তিনি প্রার্থী হতেন না। তিনি বলেন, দেশে এখন যেসব সমস্যা বিরাজ করছে উপযুক্ত কর্মপন্থা অবলম্বন করলে তার অনেকগুলোই প্রতিরোধ করা সম্ভব হতো।রায়িসি বলেন, জনগণ ও রাজনৈতিক দলগুলোর সহযোগিতা নিয়ে তিনি দেশের বেশিরভাগ সমস্যার সমাধান করতে পারবেন বলে আশা রাখছেন। ইরানে আগামী ১৮ জুন ত্রয়োদশ প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে।

সূত্রঃ পার্সটুডে