চ্যাম্পিয়ন্স লিগ খেলছে চেলসিও

ইংলিশ প্রিমিয়ার লিগের নিজেদের শেষ ম্যাচে জিতে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে জায়গা করে নিয়েছে চেলসি। গত কয়েক রাউন্ডে বারবার পথ হারানো চেলসি ঘরের মাঠে ২-০ গোলে হারিয়েছে উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সকে। আর এই জয় দিয়েই লিগ টেবিলের ৪র্থ স্থানে থেকে মৌসুম শেষ করল দলটি।

খেলতে নেমে প্রথমার্ধের নির্ধারিত সময় শেষ হওয়ার পর যোগ করা অতিরিক্ত সময়ের প্রথম মিনিটে ওয়ান্ডারার্সের ডি বক্সের ঠিক সামনে ফ্রি-কিক পায় চেলসি। আর ফ্রি-কিক থেকে বাঁকানো শটে বল জালে জড়ান চলতি মৌসুমে চেলসির যুব দল থেকে উঠে আসা মেসন মাউন্ট। অসাধারণ দুর্দান্ত এক গোলে চেলসি এগিয়ে ১-০’তে।

প্রথমার্ধের শেষের বাঁশি বাজার আগে আবারও বল পান মাউন্ট। বল নিয়ে ডি বক্সের দিকে দৌড়াতে থাকা মাউন্ট দেখতে পান জিরুদ গোল করার মতো পজিশনে। আর তখন তার কাছে বল পাঠিয়ে দিতে একদম কার্পণ্য করেননি তিনি। ডি বক্সে বল পেয়ে ভুল করেননি জিরুদ। চমৎকার শটে বল জালে জড়িয়ে দলকে এগিয়ে নেন ২-০’তে।

শেষ পর্যন্ত আর গোলের দেখা পাননি উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সের খেলোয়াড়রা। বিরতি থেকে ফিরে দ্বিতীয়ার্ধেও নিজেদের দুর্দান্ত খেলা ধরে রাখে চেলসি। তাই শেষ পর্যন্ত ২-০ গোলে জয় নিয়ে নিশ্চিত করে চ্যাম্পিয়ন্স লিগের জায়গা।

জয় দিয়ে লিগ শেষ করেছে লিভারপুল ও ম্যানচেস্টার সিটিও। নিউক্যাসল ইউনাইটেডের মাঠে ৩-১ গোলে জেতা চ্যাম্পিয়ন লিভারপুলের পয়েন্ট ৯৯। আর নরিচ সিটিকে ৫-০ গোলে উড়িয়ে দেওয়া ম্যানচেস্টার সিটি ৮১ পয়েন্ট নিয়ে হয়েছে দ্বিতীয়। ৬৬ পয়েন্ট নিয়ে তৃতীয় ম্যানচেস্টার ইউনাইটেড। চেলসির পয়েন্টও সমান ৬৬, তবে গোল ব্যবধানে পিছিয়ে চার নম্বর তারা।