চেলসিকে অভিনন্দন জানালেন গার্দিওলা

উয়েফা চ্যাম্পিয়নস লিগে প্রথমবার ফাইনালে উঠে ম্যানসিটি। সুযোগ ছিল ইউরোপের সেরা হওয়ার। কিন্তু চ্যাম্পিয়ন হতে পারল না ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। দুর্দান্ত খেলেও আরেক ইংলিশ ক্লাব চেলসির কাছে ১-০ গোলে হারতে হয়েছে পেপ গার্দিওলার শিষ্যদের। এ নিয়ে চ্যাম্পিয়ন্স লিগে দ্বিতীয়বারের মতো শিরোপা জিতে নিল চেলসি।

চাপ না নিয়ে ফাইনালের মঞ্চে সেরাটা খেলেই দল জিতেছে বলে ম্যাচ শেষে জানান চেলসি কোচ থমাস টুখেল। অন্যদিকে, চেলসিকে অভিনন্দন জানিয়ে ম্যানসিটি কোচ পেপ গার্দিওলা জানান, সেরা দল নিয়ে মাঠে নেমেও ভাগ্য সহায় ছিল না বলে হারতে হয়েছে তাদের।

চেলসি কোচ থমাস টুখেল বলেন, ‘আমরা আমাদের সর্বোচ্চটুকু দিয়ে ম্যাচে খেলেছি। কারণ ফাইনাল বলে কথা। তাই চাপ থাকবে এটাই স্বাভাবিক। কিন্তু আমরা সব চাপ সামলে শুধু আমাদের পারফরমেন্স নিয়ে চিন্তা করেছি। রক্ষণভাগে মনোযোগ দিয়েছি। আমাদের ফরমেশন ঠিক রেখে খেলেছি। এ জন্যই শিরোপা জিততে পেরেছি।

এদিকে ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওলা জানান, ‘আমরা আমাদের সেরা দলটা নিয়েই মাঠে নেমেছি। যেভাবে আমরা দ্বিতীয়ার্ধে খেলেছি, তাতে একটা গোল অন্তত পাওয়া উচিত ছিল। কিন্তু ভাগ্য একেবারে আমাদের সহায় ছিল না। চেলসিকে চাপে রেখেও শেষ পর্যন্ত গোল করতে না পারায় আমরা হেরেছি। ভালো একটা ফাইনাল খেলেছি। আমরা পারিনি, চেলসি পেরেছে। অভিনন্দন চেলসিকে।