চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলায় ১৪ দিনের লকডাউন ঘোষণা

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলায় আগামীকাল মঙ্গলবার ( ১৫ জুন) থেকে ১৪ দিনের কঠোর লকডাউন ঘোষণা করা হয়েছে। আজ সোমবার দুপুর সাড়ে ১২ টায় দামুড়হুদা উপজেলা করোনা প্রতিরোধ কমিটির জরুরি সভায় চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার এই লকডাউন ঘোষণা করেন।

দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার দিলরা রহমানের সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন, চুয়াডাঙ্গা পুলিশ সুপার মো: জাহিদুল ইসলাম ,দামুড়হুদা উপজেলার চেয়ারম্যান আলী মুনছুর বাবু, দামুড়হুদা সহকারী কমিশনার (ভূমি) সুদীপ্ত কুমার সিংহ, চুয়াডাঙ্গা সিভিল সার্ভিস এম ও ডিসি ডা: আওলিউর রহমান, দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবু হেনা মোহাম্মদ জামাল শুভসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

চলতি মাসের ২জুন উপজেলার সীমান্তবর্তী কার্পাশডাঙ্গা ইউনিয়নে ১ দিনে ২৪ জন করোনা সনাক্ত হলে ওই ইউনিয়নে সীমান্তবর্তী ৭টি গ্রামে লকডাউন ঘোষণা করে প্রশাসন। এরপর করোনা সংক্রামণ বৃদ্ধি পেলে সীমান্তবর্তী আরো ৯টি গ্রাম লকডাউন ঘোষণা করা হয়। এ পর্যন্ত করোনা আক্রান্ত হয় উপজেলায় ৫৩৬ জন। বর্তমানে করোনা রোগীর সংখ্যা ১৬৬ জন। এদের মধ্যে ১৪৪ জন হোম কোয়ারেন্টিনে ও ২০ জন প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রয়েছেন। এদের মধ্যে ২০ জনের মৃত্যু হয়েছে।