চার উপ-নির্বাচনে বিএনপি প্রার্থীদের সাক্ষাৎকার ১২ সেপ্টেম্বর

শূন্য হওয়া চার সংসদীয় আসনের উপ-নির্বাচনে বিএনপির প্রার্থীদের সাক্ষাৎকার আগামী ১২ সেপ্টেম্বর বিকালে নেবে দলের পার্লামেন্টারি বোর্ড। শনিবার সন্ধ্যায় বিএনপির স্থায়ী কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

আসন চারটি হল- ঢাকা-৫, ঢাকা-১৮, সিরাজগঞ্জ-১ ও নওগাঁ-৬। এর আগে মঙ্গল-বুধবারের মধ্যে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় দলীয় ফরম তুলতে পারবেন সম্ভাব্য প্রার্থীরা।

শনিবার সাক্ষাৎকার গ্রহণের রাতেই দলের পার্লামেন্টারি বোর্ডে একক প্রার্থী চূড়ান্ত করা হবে। দলের স্থায়ী কমিটির বৈঠক সূত্রে এ তথ্য জানা গেছে।

শনিবার বিকাল ৫টা থেকে আড়াই ঘণ্টা ধরে চলা বিএনপির সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরামের বৈঠকে লন্ডন থেকে যোগ দেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তিনিই বৈঠকে সভাপতিত্ব করেন।

ভার্চুয়াল এই বৈঠকে নিজ নিজ বাসা থেকে অংশ নেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু।

এর আগে ২৯ পার্লামেন্টারি বোর্ডের বৈঠকে পাবনা-৪ আসনের উপনির্বাচনে চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিবকে দলের প্রার্থী চূড়ান্ত করা হয়। নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী পাবনা-৪ আসনে ভোট হবে আগামী ২৬ সেপ্টেম্বর।