ঘর দেওয়ার বিনিমিয়ে অর্থ আদায় তাড়াশে ইউপি চেয়ারম্যান বরখাস্ত

সিরাজগঞ্জের তাড়াশে আশ্রয়ণ প্রকল্পের ঘর দেয়ার প্রতিশ্রতি দিয়ে অর্থ নেওয়ার অভিযোগে সগুনা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান টিএম আব্দুল্লাহেল বাকীকে সাময়িক ভাবে বরখাস্ত করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেছেন তাড়াশ উপজেলা নির্বাহী অফিসার মো. মেজবাউল করিম।

১৮ আগষ্ট স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের স্থানীয় সরকার বিভাগ, ইউপি- ১ শাখার উপ-সচিব মো. আবু জাফর রিপন স্বাক্ষরিত পত্রে তাকে সগুনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদ থেকে সাময়িক ভাবে বরখাস্ত করা হয়।

প্রঙ্গাপনে বলা হয়েছে সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার সগুনা ইউনিয়নের চেয়ারম্যান টিএম আব্দুল্লাহেল বাকী আশ্রয়ণ প্রকল্পের ঘর দেয়ার প্রতিশ্রতি দিয়ে তার ইউনিয়নের বাসিন্ধা শিউলী, ছকিনা, হালিমা, নাজমা ও শাহনাজসহ বিভিন্ন ব্যক্তির কাছ থেকে অর্থ আদায় করেন।

পরে অর্থ নেওয়ার বিষয়টি প্রকাশ পেলে উপজেলা প্রশাসন তদন্ত করে ঘর দেওয়ার বিনিময়ে চেয়ারম্যানের বিরুদ্ধে অর্থ নেওয়ার বিষয়ে সত্যেতা পান। এ প্রসঙ্গে সাময়িক বরখাস্ত হওয়া ইউপি চেয়ারম্যান টিএম আব্দুল্লাহেল বাকী বলেন,আমি বরখাস্তের কথা শুনেছি।এখনো এবিষয়ে কোন পত্র পাইনি।