খালেদা জিয়ার টিকার দ্বিতীয় ডোজের তারিখ ১৯ আগস্ট

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার দ্বিতীয় ডোজ ভ্যাকসিন গ্রহণের তারিখ নির্ধারণ হয়েছে ১৯ আগস্ট। গতকাল সোমবার (১৯ জুলাই) বিকেলে রাজধানীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালে গিয়ে প্রথম ডোজ ভ্যাকসিন নেওয়ার পর দ্বিতীয় ডোজের তারিখ লিখে দেন সংশ্লিষ্টরা।

পরে খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ও বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন সাংবাদিকদের এ তথ্য জানান।

জাহিদ হোসেন হাসপাতালে সাংবাদিকদের বলেন, করোনার টিকা যেটা আজকে এভেইলেবল, সেটাই বিএনপি চেয়ারপারসন নিয়েছেন। এখানে মর্ডানা দেওয়া হচ্ছে, সেই টিকাই তিনি দিয়েছেন। উনার সাথে যারা কাজ করেন, উনাকে সহায়তা করেন, উনার বাসার উনি ছয়জন আজকে টিকা নিয়েছেন।

তিনি আরো বলেন, আপনারা সাংবাদিক ভাইয়েরা সবাই দেখেছেন, উনি হেঁটে হেঁটে আলিয়া মাদরাসার আদালতে গেছেন এবং তার পরবর্তীতে উনি ২০২০ এর ২৫ মার্চ যখন বের হলেন, তখন হুইলচেয়ারে বাসায় এসেছেন, হুইলচেয়ারে করে তিনি এভারকেয়ার হাসপাতালে গেছেন এবং আবার হাসপাতাল থেকে হুইলচেয়ারে তিনি বাসায় ফেরেন। এতেই বোঝা যায়, উনার শারীরিক অবস্থা কেমন।

উনি তো এরকম ছিলেন না। দীর্ঘ কথা বলতে চাই না। উনার পুরনো অসুখ আর্থরাইটিস, ডায়াবেটিক, হাইপারটেনশন, হার্ট ও কিডনি বলেন, এগুলোর জন্য মর্ডান চিকিৎসা কেন্দ্রে নিয়ে চিকিৎসা প্রয়োজন। উনার দেশের বাইরে মডার্ন মেডিক্যাল সেন্টারে চিকিৎসা করা প্রয়োজন। সেই অনুযায়ী উনার চিকিৎসা হবে বলে আমরা আশা করি।

এর আগে, গত ১৩ জুলাই ‘সুরক্ষা’ অ্যাপসের মাধ্যমে করোনার ভ্যাকসিনের জন্য রেজিস্ট্রেশন করেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। রেজিস্ট্রেশনের ছয় দিনের মাথায় সোমবার (১৯ জুলাই) ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করেন তিনি।

এ বছরের ১৪ এপ্রিল তিনি করোনাভাইরাসে আক্রান্ত হন। দুই সপ্তাহ বাসায় চিকিৎসা নেওয়ার পর হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাকে। ৫৩ দিন পর গত ১৯ জুন তিনি বাসায় ফেরেন।