খালেদা জিয়ার জন্ম’দিনে চীনা দূতাবাসের উপহার

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ৭৬তম জন্ম’দিন শনিবার। এর একদিন আগে শুক্রবার খালেদা জিয়াকে তার জন্ম’দিনের শুভেচ্ছা জানিয়ে উপহার সামগ্রী পাঠিয়েছে ঢাকাস্থ চীনা দূতাবাস।

বিকেল ৫টায় উপহার সামগ্রী নিয়ে বিএনপি চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে আসেন দূতাবাসের কর্মক’র্তারা। তারা উপহার সামগ্রী তুলে দেন বিএনপি চেয়ারপারসনের একান্ত সচিব এবিএম আব্দুস সাত্তারের কাছে।বিষয়টি নিশ্চিত করেছেন গুলশান কার্যালয়ের ঘনিষ্ঠ একটি সূত্র।

সূত্র জানায়, উপহার সামগ্রী দেওয়ার পাশাপাশি দূতাবাস কর্মক’র্তারা খালেদা জিয়ার আরোগ্য কামনা করেন। উপহার সামগ্রী গ্রহণ করার পর তা খালেদা জিয়ার বাসভবন ফিরোজায় পাঠিয়ে দেওয়া হয়।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দীন সরকার সাংবাদিকদের জানিয়েছেন, ৭০তম জন্মবার্ষিকী’র পর থেকে আনুষ্ঠানিকভাবে খালেদা জিয়ার জন্ম’দিন পালন না করার সিদ্ধান্ত হয়।

সদ্য প্রয়াত ঢাকা বিশ্বিবদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর এমাজউদ্দীন আহমেদ অনুরোধ জানিয়েছিলেন ১৫ আগস্ট জন্ম’দিন পালন না করার জন্য। এ বছর খালেদা জিয়ার জন্ম’দিনে রাজধানী ঢাকাসহ সারাদেশে দলীয় কার্যালয়ে তার আরোগ্য কামনায় মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হবে।

জানা গেছে, আনুষ্ঠানিকভাবে খালেদা জিয়া জন্ম’দিন পালন না করলেও পারিবারিকভাবে রাত ১২টা ১মিনিটে খালেদা জিয়ার জন্ম’দিন উপলক্ষে কেক কা’টা হতে পারে। লন্ডনে অবস্থানরত দলের ভা’রপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ফোন করে খালেদা জিয়াকে শুভেচ্ছা জানাবেন।