খালেদা জিয়া দেশে সর্বোচ্চ চিকিৎসা পাচ্ছেন: তথ্যমন্ত্রী

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া দেশে সর্বোচ্চ চিকিৎসা সেবা পাওয়ার কারণে দ্রুত সুস্থ হয়ে উঠছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, খালেদা জিয়া যেন সর্বোচ্চ চিকিৎসা পান এজন্য সরকার সব পদক্ষেপ নিয়েছে। তিনি তার পছন্দ মতোই হাসপাতাল ও চিকিৎসক দ্বারা চিকিৎসা করা হচ্ছে। ফলে দ্রুত সুস্থ হয়ে উঠছেন তিনি। দেশের সর্বোচ্চ চিকিৎসা সেবা পাচ্ছেন খালেদা জিয়া।

সোমবার (৩১ মে) দুপুরে জাতীয় প্রেসক্লাবে ‘বিশ্ব তামাক মুক্ত দিবস-২০২১’ উপলক্ষে মাদকদ্রব্য ও নেশা সংস্থা আয়োজিত আলোচনা সভায় তথ্যমন্ত্রী এসব কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার প্রশাসনিক ক্ষমতা বলে খালেদা জিয়াকে মুক্তি দিয়েছেন যাতে করে তিনি ভালো থাকেন। এখন তিনি ঘরে অবস্থান করছেন এবং ভালো আছেন। খালেদা জিয়ার এই সমস্যা গত ২০ বছর ধরে চলছে। আর এই সমস্যার চিকিৎসা দেশেই হচ্ছে। তাই খালেদা জিয়াকে বিদেশে নিয়ে চিকিৎসা করানোর দাবি অমূলক।

তিনি আরও বলেন, সরকার ধূমপান নিয়ন্ত্রণে অনেকগুলো পদক্ষেপ নিয়েছে। মাদকাসক্ত ব্যক্তি কেবল নিজেকেই ধ্বংস করেন না, তার পরিবারকেও ধ্বংস করেন। পিতামাতার অজান্তে ছেলেরা ধূমপায়ী হয়ে যায়। এজন্য খেয়াল রাখা জরুরি।