কেনিয়ায় সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ১৭ সেনা নিহত

কেনিয়ায় একটি সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ১৭ সেনা নিহত হয়েছে। বৃহস্পতিবার সকালে এই দুর্ঘটনা ঘটে। দেশটির সেনাবাহিনী দুর্ঘটনায় প্রকৃত মৃত্যুর সংখ্যা না জানালেও বিশেষ একটি সূত্র ১৭ সেনা নিহতের তথ্য নিশ্চিত করেছে। খবর আনাদোলু এজেন্সি।

কেনিয়ার প্রতিরক্ষা বাহিনীর মুখপাত্র জিপরাহ কিয়োকো বলেন, এমআই-১৭১ই মডেলের একটি হেলিকপ্টার কাজিয়াদো কাউন্টির ওআই তেপেসিতে অবতরণের সময় বিধ্বস্ত হয়। বিমানের আহত আরোহীদের উদ্ধার করে নাইরোবির প্রতিরক্ষা বাহিনী মেমোরিয়াল হাসপাতালে ভর্তি করা হয়।

প্রতিরক্ষা বাহিনীর মুখপাত্র বলেন, হেলিকপ্টার বিধ্বস্তে নিহতের ঘটনা ঘটেছে। ভুক্তভোগী পরিবারের সঙ্গে যোগাযোগ করে সমবেদনা জানানোর প্রক্রিয়া চলমান ছিল বলে জানান তিনি।

নাম প্রকাশ না করার শর্তে হেলিকপ্টার বিধ্বস্ত অঞ্চলের একজন সিনিয়র কর্মকর্তা আনাদোলু নিউজ এজেন্সিকে বলেন, বিধ্বস্তের কারণ এখনও জানা যায়নি। এতে ১৭ জন নিহত হয়েছে।

স্থানীয় দ্রুত ঘটনাস্থলে গিয়ে ছবি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেন। এতে দেখা যায়, বিধস্তের জায়গা থেকে ধোঁয়া বের হচ্ছে। প্রত্যক্ষদর্শীরা জানান, বিধ্বস্তের পর হেলিকপ্টারটি আগুনের লেলিহান শিখাতে পরিণত হয়। কেনিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় এক বিবৃতিতে হেলিকপ্টর বিধ্বস্তের ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, হেলিকপ্টারটি প্রশিক্ষণ মিশনে যাচ্ছিল।