কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ থেকে হেলেনা জাহাঙ্গীরকে অব্যাহতি

‘চাকরিজীবী লীগ’ করে চরম সমালোচিত হেলেনা জাহাঙ্গীরকে অব্যাহতি দেওয়া হয়েছে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ থেকেও। বিষয়টি নিশ্চিত করে কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগ সভাপতি মু. রুহুল আমিন জানান, দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে কেন্দ্রীয় নির্দেশে এক মাস পূর্বেই তাকে অব্যাহত দেওয়া হয়।

জানা যায়, সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ‘চাকরিজীবী লীগ’ নামে একটি নাম সর্বস্ব সংগঠন গঠন করে সমালোচিত হন হেলেনা জাহাঙ্গীর। ওই ঘটনায় বাংলাদেশ আওয়ামী লীগের উপ-কমিটি থেকে বহিষ্কার করা হচ্ছে নানা বিষয়য়ে আলোচিত-সমালোচিত ওই নারী উদ্যোক্তাকে।

কেন্দ্রীয়ভাবে বহিষ্কারের পর আলোচনায় ওঠে আসে তার কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ উপদেষ্টা কমিটিতে থাকার বিষয়টি নিয়েও। যোগাযোগ করে জানা যায়, ওই পদ থেকে এক মাস আগেই তাকে অব্যাহতি দেওয়া হয়েছে।

কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ সভাপতি মু. রুহুল আমিন বলেন, ‘হেলেনা সব সময়ই মনগড়াভাবে দলকে পরিচলনার চেষ্টা করে আসছিলেন। নানান কর্মকাণ্ডে বিভিন্নভাবে সমালোচিত হওয়ার পর কেন্দ্রীয় নির্দেশে প্রায় মাস পূর্বেই তাকে দল থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

কুমিল্লা উত্তর জেলা দপ্তর সম্পাদক সাইফুল ইসলাম রাজিব বলেন, ‘গত মাসের ১৬ তারিখ তাকে দল থেকে অব্যাহতি দেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ সভাপতি ও সাধারণ সম্পাদক। তাঁদের স্বাক্ষরিত কপি ডাক যোগে হেলেনা জাহাঙ্গীরকেও পাঠানো হয়েছে।

হেলেনা জাহাঙ্গীর বলেন, ‘জেলা থেকে আমাকে অব্যাহতি দেওয়ার বিষয়টি আমার জানা নেই। আমি চিঠিও পাইনি বা কেউ আমাকে ফোন করেও জানায়নি।