করোনা পজিটিভ ইমরুল

সদ্য শেষ হওয়া শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের আগে বাংলাদেশের ঘোষিত প্রাথমিক দলে ডাক পেয়েও চূড়ান্ত দলে সুযোগ হয়নি বাঁহাতি ব্যাটম্যান ইমরুল কায়েসের। পরে তিনি শেখ জামাল ধানমন্ডি ক্লাবের হয়ে ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) প্রস্তুতি নিচ্ছিলেন। এর মাঝেই করোনাভাইরাসে আক্রান্ত হলেন তিনি।

জানা যায়, করোনা শনাক্ত পরীক্ষায় তিনি পজিটিভ হয়েছেন। ইমরুল ছাড়াও পজিটিভ হয়েছেন ব্রাদার্স ইউনিয়নের অভিজ্ঞ ব্যাটসম্যান তুষার ইমরান।

আগামী ৩১ মে থেকে শুরু হতে যাচ্ছে ডিপিএল। এর আগে ২৬ মের প্রথম করোনা পরীক্ষায় ক্রিকেটার ও ক্লাব কর্মকর্তাসহ মোট ৯ জন করোনা পজিটিভ হন। ডিপিএল উপলক্ষে গতকাল শুক্রবার দ্বিতীয়বারের মতো সবার করোনা পরীক্ষা করা হয়। এতে ইমরুল-তুষার ছাড়াও আরও ৩ জন ক্লাব কর্মকর্তা করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন। তাদের আজ আবার করোনা পরীক্ষা করানোর কথা আছে। এছাড়া আগের পজিটিভ হওয়া ৯ জনের সবাই নেগেটিভ হয়েছেন।

এবারের ঢাকা প্রিমিয়ার লিগ ১২টি দল নিয়ে অনুষ্ঠিত হবে। আজ শনিবার থেকে দলগুলোর জৈব সুরক্ষা বলয়ে প্রবেশ করার কথা। ঢাকার চারটি হোটেলে এই জৈব সুরক্ষা বলয় তৈরি করা হয়েছে। জাতীয় দলের ক্রিকেটাররাও এক দিন বিরতি নিয়ে আগামীকাল প্রিমিয়ার লিগের জৈব সুরক্ষা বলয়ে প্রবেশ করবেন বলে জানা গেছে। গতকাল শেষ হওয়া শ্রীলঙ্কা সিরিজের পর পরিবারের সঙ্গে সময় কাটানোর জন্য মাত্র এক দিন সময় পাচ্ছেন তামিম ইকবালরা। জৈব সুরক্ষা বলয়ে প্রবেশ করতে হলে তাদেরও করোনা পরীক্ষা করাতে হবে।