করোনায় ভারতের উত্তরপ্রদেশের মন্ত্রীর মৃত্যু

করোনায় মৃত্যু হলো যোগী আদিত্যনাথের মন্ত্রিসভার সদস্যের। রবিবার সকালে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মন্ত্রী কমলা রানি বরুনের মৃত্যু হয়। এই ঘটনায় উত্তরপ্রদেশে শোকের ছায়া নেমে এসেছে। পাশাপাশি, রাম মন্দিরের ভূমি পূজার আগে এই ঘটনা ঘটায় আতঙ্কও ছড়িয়েছে।

উত্তরপ্রদেশের টেকনিক্যাল এডুকেশন দপ্তরের মন্ত্রী ছিলেন কমলা রানি বরুন । গত ১৮ জলাই তাঁর লালারসের নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। তখন থেকেই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। এদিন সকালে লখনউয়ের হাসপাতালে তাঁর মৃত্যু হয়। কমলাদেবীর মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথও।

তিনি বলেন, কমলাদেবীর মৃত্যুতে গভীর শোকাহত আমি। তিনি করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। কমলাদেবী শুধু মন্ত্রী ছিলেন না, তিনি জনপ্রিয় নেত্রী ও সমাজকর্মীও ছিলেন।

করোনা আবহে ৫ আগস্ট রাম মন্দিরের ভূমিপুজোর আয়োজন করা হয়েছে। দেশটির প্রধানমন্ত্রীসহ প্রায় ৩০০ ভিআইপি অতিথি হাজির থাকবেন সেখানে। তা নিয়ে ইতিমধ্যে প্রস্তুতিও শুরু হয়ে গিয়েছে। অথচ এই করোনা পরিস্থিতিতে এই আয়োজন নিয়ে সরব হয়েছেন বিরোধীরা। এমন পরিস্থিতিতে রাজ্যের এক মন্ত্রীর মৃত্যুতে সেই বিরোধিতা আরও প্রবল হবে বলেই মনে করা হচ্ছে।