করোনাভাইরাসে আক্রান্ত যাত্রীদের চিকিৎসার পাশে: এমিরেটস এয়ারলাইন্স

সারাবিশ্বে তাণ্ডব চালাচ্ছে করোনাভাইরাস। প্রতিদিনই বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। পুরো বিশ্বই যেন স্থবির হয়ে পড়েছে। এমন পরিস্থিতিতে বড় পদক্ষেপ নিল এমিরেটস এয়ারলাইন্স।

বলা হয়েছে, কোন যাত্রী করোনাভাইরাসে আক্রান্ত হলে তার চিকিৎসা এবং কোয়ারেন্টাইনে থাকার ব্যয়ভার বহন করবে এমিরেটস। দুবাইভিত্তিক এই এয়ারলাইন্স বিশ্বের প্রথম কোনো বিমান সংস্থা যারা যাত্রীদের এই নিশ্চয়তা দিচ্ছে।

এমিরেটসের পক্ষ থেকে জানানো হয়েছে যে, বিমানের সব ধরনের যাত্রীরাই এই সুবিধা পাবেন। আগামী ৩১ অক্টোবর পর্যন্ত এই সুবিধা কার্যকর থাকবে বলে জানানো হয়েছে।

জানা গেছে, এমিরেটসের বিমানে যাত্রার পর কোনো যাত্রী করোনায় আক্রান্ত হলে চিকিৎসার খরচ বাবদ প্রতি যাত্রীকে সর্বোচ্চ ১ লাখ ৭৩ হাজার ডলার দেওয়া হবে। আক্রান্ত যাত্রীকে কোয়ারেন্টাইনে থাকতে হলে তাকে প্রতিদিন সর্বোচ্চ ১০০ ডলার করে দেওয়া হবে বলেও জানানো হয়েছে। অর্থাৎ চিকিৎসা খরচ এবং কোয়ারেন্টাইনের পুরো খরচই বহন করবে এমিরেটস।

এ ব্যাপারে এমিরেটস গ্রুপের চেয়ারম্যান এবং প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ আহমেদ বিন সায়েদ আল মাকতুম এক সংবাদ সম্মেলনে বলেন, যাত্রীদের করোনা সংক্রমণ থেকে রক্ষা করতে সব ধরনের সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করেছে এমিরেটস।