কমলা হ্যারিস কখনো যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হতে পারবেন না: ট্রাম্প

করোনাভাইরাসের টিকার বিরুদ্ধে মার্কিন ডেমোক্র্যাট দলীয় প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেন ও তার রানিংমেট কমলা হ্যারিস যে বক্তব্য জানিয়েছেন, তার নিন্দা জানিয়েছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেন, কমলা কোনো দিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হতে পারবেন না।

খবরে এমন তথ্য জানা গেছে। রোববার দেয়া এক সাক্ষাৎকারে মার্কিন ভাইস-প্রেসিডেন্ট প্রার্থী বলেন, টিকার ফলপ্রসূ ও নির্ভরযোগ্যতা নিয়ে বিশ্বাসযোগ্য সূত্র থেকে কোনো বক্তব্য না আসা পর্যন্ত ট্রাম্পের কথায় আমার কখনোই আস্থা নেই।

সোমবার হোয়াইট হাউসে শ্রমিক দিবসের সংবাদ সম্মেলনে ট্রাম্প বলেন, টিকা সম্পর্কে অপমানজনক কথা বলেছেন কমলা, যাতে লোকজন এই বিশাল অর্জনকে বিশাল অর্জন বলে মনে না করতে পারেন।

আমি নিজের জন্য এই সাফল্য চাইনি, লোকজন যাতে অসুস্থ হয়ে না পড়েন, সেজন্যই এটা চেয়েছি। এখানে চিকিৎসাবিদ্যার বিষয়টিও রয়েছে, যা নিয়ে আমরা সমানতালে কাজ করছি।

করোনার টিকা সবার জন্য নিশ্চিত করার জোর দাবি করে তিনি বলেন, বছরের শেষে কিংবা নভেম্বরের নির্বাচনের আগে তা বাজারে আসবে। যা আমার রাজনৈতিক বিরোধীদের অস্থির করে তুলেছে।

ট্রাম্প বলেন, টিকা-বিরোধী বেপরোয়া মন্তব্যের দরুন বাইডেন-কমলা দুঃখ প্রকাশ করবে। সংখ্যা অবিশ্বাস্যভাবে শক্তিশালী, অবিশ্বাস্য ভালো। কাজেই এখন তারা বলবেন, ওয়াও, অবশেষে ট্রাম্প পেরেছেন। এখন আমরা টিকার বিরুদ্ধে কথা বলছি, এটা দেশের জন্য মারাত্মক খারাপ, বিশ্বের জন্যও।