কঠোর পরিশ্রমী ও দুর্নীতিমুক্ত প্রশাসন গড়ে তুলব: রায়িসির ঘোষণা

ইসলামি প্রজাতন্ত্র ইরানের সদ্য সমাপ্ত প্রেসিডেন্ট নির্বাচনের বিজয়ী প্রার্থী সাইয়্যেদ ইবরাহিম রায়িসি বলেছেন, তিনি কঠোর পরিশ্রমী, বিপ্লবী ও দুর্নীতিমুক্ত প্রশাসন গড়ে তুলবেন। ১৮ জুন অনুষ্ঠিত নির্বাচনকে তিনি ‘ঐতিহাসিক’ ও ‘প্রবল আবেগপূর্ণ’ বলে উল্লেখ করেন।

তিনি বলেন, ১৮ জুন বিশ্ব নতুন করে ইরানি জাতির সৃষ্টি করা মহাকাব্য দেখেছে যা আধুনিক ইতিহাসে নতুন অধ্যায়ের সূচনা করেছে। গতকাল (শনিবার) রাতে দেয়া এক বিবৃতিতে ইবরাহিম রায়িসি একথা বলেন। ইরানের ত্রয়োদশ প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হওয়ার পর তিনি এই বিবৃতি দেন।

রায়িসি বলেন, তিনি নিজে পুরো দেশবাসীকে মনেপ্রাণে ধারণ করেন এবং তিনি সম্পূর্ণভাবে ইসলামি প্রজাতন্ত্র ইরানের একজন সেবক। যারা তাকে ভোট দিয়েছেন, যারা দেন নি কিংবা কোনো কারণে যারা ভোট দিতে কেন্দ্রে যেতে পারেন নি- তিনি সবারই সেবক।

ইরানের এ বিজয়ী প্রার্থী বলেন, “প্রিয় দেশবাসী! গতকাল আপনারা সমস্ত সততা দিয়ে আপনাদের প্রতিশ্রুতি পালন করেছেন, আপনাদেরকে যে প্রতিশ্রুতি দিয়েছি তার প্রতি এবার সম্মান দেখানোর পালা এই খাদেমের এবং এই কাজে এক মুহূর্তের জন্যও আমি উদাসীন হব না।

তিনি আরো বলেন, “প্রিয় ইরানি জনগণ, আমি স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করলেও আপনারা যে অনন্য আস্থা আমার ওপর রেখেছেন সেই আস্থাকে সঙ্গে নিয়ে আমি একটি পরিশ্রমী, বিপ্লবী ও দুর্নীতিমুক্ত প্রশাসন গড়ে তুলব।

সূত্রঃ পার্সটুডে