কক্সবাজারে ১লাখ ৪০হাজার ইয়াবাসহ রোহিঙ্গা আটক

কক্সবাজারের টেকনাফ সীমান্তে অভিযান চালিয়ে মিয়ানমার থেকে পাচারকালে ১লাখ ৪০ হাজার ইয়াবাসহ এক রোহিঙ্গা নাগরিককে আটক করেছে ২বিজিবি।

বুধবার রাত প্রথম প্রহরে উপজেলার হ্নীলা ইউনিয়নের দক্ষিণ আলীখালী এলাকায় নাফনদী সংলগ্ন বেড়িবাঁধ এলাকা হতে এসব মাদক আটক করার বিষয়টি নিশ্চিত করেছেন ২বিজিবি অধিনায়ক লে. কর্ণেল ফয়সাল হাসান খান।

আটক ব্যক্তি হ্নীলা ইউনিয়নের আলীখালী তুলাবাগান শরণার্থী ক্যাম্পের ব্লক-ডি/১৫ এর ৩নং শেডের বাসিন্দা মোঃ নুর হোসেনের ছেলে মোঃ আরফাত (২০)।

বিজিবি অধিনায়ক জানান, বুধবার রাতের প্রথম প্রহরে লেদা বিওপির বিশেষ একটি টহল দল মিয়ানমার থেকে মাদক পাচারের সংবাদ পেয়ে দক্ষিণ আলীখালী নাফ নদী সংলগ্ন বেড়িবাঁধ এলাকায় অবস্থান নেয়।

কিছুক্ষণ পর নাফনদী সাতরিয়ে এক ব্যক্তি অনুপ্রবেশ করার সময় টহল দলের সংকেত পেয়ে পালানোর চেষ্টা করে। এসময় ধাঁওয়া করে দুটি ব্যাগসহ তাকে আটক করা হয়। পরে ব্যাগ দুটি তল্লাশী করে ব্যাগের অভ্যন্তরে থাকা ১লাখ ৪০ হাজার পিস ইয়াবা ও তার ব্যবহৃত মুঠো ফোনটি জব্দ করে ব্যাটালিয়ন সদরে নিয়ে আসে।

উদ্ধারকৃত মালামালসহ আটক ব্যক্তিকে সংশ্লিষ্ট ধারায় মামলা করে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েন বিজিবির এই কর্মকর্তা।