ওয়ারীর লকডাউন এলাকায় ১৯ দিনে ৮০ জনের করোনা শনাক্ত

করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণের লাগাম টানতে গত ৪ জুলাই ভোর ৬টা থেকে ২১ দিনের জন্য রাজধানীর ওয়ারী এলাকার একাংশ লকডাউন করা হয়েছিল।

সময়সীমা পূরণ হওয়ায় শুক্রবার দিবাগ রাত ১২টা হতে তুলে নেয়া হয় ওয়ারীর লকডাউন। বিষয়টি নিশ্চিত করেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা মো. আবু নাছের।

ওয়ারী এলাকায় লকডাউন চলাকালে গত ৪ জুলাই থেকে ২২ জুলাই পর্যন্ত ১৯ দিনে মোট ৩০৯ জন করোনা টেস্ট করান এবং এর মধ্যে ৮০ জন কোভিড-১৯ এ শনাক্ত হন।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন সূত্রে জানা গেছে, স্বাস্থ্য অধিদফতর ও আইইডিসিআর হতে লকডাউন বর্ধিত করার নতুন কোনো নির্দেশনা না থাকায় এবং ১ম ও ২য় সপ্তাহের তুলনায় সংক্রমণের হার তুলনামূলকভাবে হ্রাস পাওয়ায় লকডাউন তুলে নেয়া হয়েছে। সামাজিক দূরত্ব বজায় রাখতে ও স্বাস্থ্যবিধি মেনে চলতে স্থানীয় কাউন্সিলরের উদ্যোগে মাইকিং করা হচ্ছে, যা আগামী ৩০ জুলাই পর্যন্ত চলমান থাকবে।

সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা গেছে, মাস্ক পরিধানসহ অন্যান্য স্বাস্থ্যবিধি অনুসরণ করতে মসজিদ ও ধর্মীয় উপাসনালয়গুলো হতে শুক্রবার দিনব্যাপী বারবার ঘোষণা দেয়া হয়। এ ছাড়া লকডাউন এলাকায় করোনা টেস্টিং বুথ ও ই-কমার্সের মাধ্যমে খাদ্যসামগ্রী সরবরাহসহ অন্যান্য সেবা ৩০ জুলাই পর্যন্ত অব্যাহত থাকবে।

স্বাস্থ্য অধিদফতর নতুন করে প্রয়োজনীয়তা অনুভব করলে তবে পরবর্তীতে স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্থানীয় সরকার বিভাগের নির্দেশনা অনুসরণপূর্বক প্রয়োজনীয় কার্যক্রম বাস্তবায়ন করা হবে।