এবার কাবুল বিমানবন্দর লক্ষ্য করে রকেট হামলা

আফগানিস্তানের কাবুল বিমানবন্দর লক্ষ্য করে আজ (সোমবার) কয়েকটি রকেট ছোড়া হয়েছে। আফগানিস্তানের একজন নিরাপত্তা কর্মকর্তা বলেছেন, কাবুলের উত্তর দিক থেকে এই রকেটগুলো ছোড়া হয়। একটি গাড়ি থেকে রকেটগুলো ছোড়া হয়।

এছাড়া যুক্তরাষ্ট্রের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেছেন, কাবুল বিমানবন্দর লক্ষ্য করে অন্তত পাঁচটি রকেট ছোড়া হয়েছে। কাবুল বিমানবন্দরে স্থাপিত যুক্তরাষ্ট্রের ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষাব্যবস্থা সব কটি রকেট ঠেকিয়ে দিতে পেরেছে কি না, তা পরিষ্কার নয়। এ ঘটনায় তাৎক্ষণিকভাবে হতাহতের কোনো তথ্য পাওয়া যায়নি।

আর কাবুল বিমানবন্দর লক্ষ্য করে কারা রকেট ছুড়েছে, তা এখন পর্যন্ত স্পষ্ট নয়। তবে কাবুলে আইএস বা দায়েশ আরও হামলা চালাতে পারে বলে আশঙ্কা প্রকাশ করা হচ্ছিল।

গত বৃহস্পতিবার কাবুল বিমানবন্দরের বাইরে ভয়াবহ জঙ্গি হামলায় ১৩ মার্কিন সেনাসহ ১৭০ জন নিহত হন। এই হামলার দায় স্বীকার করে দায়েশ বা আইএস।

গতকাল মার্কিন বাহিনী আফগানিস্তানে আবার ড্রোন হামলা চালায়। এতে একটি বাড়িতে একই পরিবারের নয় সদস্য নিহত হয়েছে। যদিও মার্কিন বাহিনী বলছে, তারা আত্মঘাতী হামলাকারীদের বহনকারী একটি গাড়িতে আঘাত হেনেছে।

আগামীকাল ৩১ আগস্ট আফগানিস্তান থেকে সব মার্কিন সেনা প্রত্যাহারের শেষ দিন। শেষ মুহূর্তে লোকজনকে সরিয়ে নিতে জোর তৎপরতা চালাচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্র।

সূত্রঃ পার্সটুডে