এবার ইহুদিবাদী ইসরায়েলকে কঠিন হামলার হুঁশিয়ারি দিল হামাস

মধ্যপ্রাচ্যের ইহুদিবাদী দখলদার রাষ্ট্র ইসরায়েলকে এবার কঠিন হামলার হুঁশিয়ারি দিল ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস। সংগঠনটি বলছে, অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরায়েলি সেনারা যদি আর কোনো হামলা চালায় তাহলে অবশ্যই তাদেরকে কঠিনভাবে জবাব দেওয়া হবে।

বিশ্লেষকদের মতে, গত কয়েক সপ্তাহ যাবত ইহুদি রাষ্ট্র ইসরায়েল গাজার উপর স্থল এবং আকাশপথে লাগাতার হামলা চালানোর পর হামাস এই হুঁশিয়ারি দিল।

গত শুক্রবার (২১ আগস্ট) বিবৃতির মাধ্যমে সংগঠনটি বলেছে, তেল আবিব যেভাবে অবরুদ্ধ গাজার ওপর হামলা চালাচ্ছে এবং অবরোধ আরোপের মাধ্যমে এখানকার জনগণের জীবন দুর্বিষহ করে তুলেছে। একই সঙ্গে হামাসের স্থাপনাগুলোতে হামলা চালাচ্ছে তার দায়ভার তাদেরকে বহন করতে হবে এবং এর মূল্য দিতে হবে।

 

গত কয়েক সপ্তাহ ধরে ইহুদিবাদী সেনারা গাজার ওপর জঙ্গিবিমান ও কামানোর সাহায্যে দফায় দাফায় হামলা চালিয়ে অবরুদ্ধ এ উপত্যকার জনজীবন বিপর্যস্ত করে তুলেছে।

 

ইসরায়েল বারবার একই দাবি করছে যে, গাজা থেকে আগুনে বেলুন হামলার জবাবে ইসরায়েলি সেনারা বিমান ও কামান হামলা চালাচ্ছে। এমন অবস্থায় হামাস দাবি করেছে, তারা ইসরায়েলের বিরুদ্ধে পাল্টা প্রতিশোধ শুরু করতে মোটেও দ্বিধা করবে না।