এনায়েত উল্লাহর সম্পদের হিসাব চেয়েছে দুদক

ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্লাহ ও তার ওপর নির্ভরশীল ব্যক্তিদের সম্পদের হিসাব চেয়েছে দুনীতি দমন কমিশন (দুদক)। সোমবার এ বিষয়ে তাকে নোটিশ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন দুদকের জনসংযোগ কর্মকর্তা আরিফ সাদেক।

তিনি জানান, নোটিশ পাওয়ার ২১ কার্যদিবসের মধ্যে তাকে কমিশনে হিসাব দাখিল করতে নির্দেশ দেওয়া হয়েছে। খন্দকার এনায়েত উল্লাহ ‘এনা’ পরিবহনের মালিক। তিনি ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহসভাপতি।

নোটিশে খন্দকার এনায়েত উল্লাহ এবং তার ওপর নির্ভরশীল ব্যক্তিদেরর স্বনামে–বেনামে অর্জিত যাবতীয় স্থাবর-অস্থাবর সম্পত্তি, দায়-দেনা, আয়ের উৎস ও তা অর্জনের বিস্তারিত বিবরণী কমিশনে দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে।

নোটিশে বলা হয়, যদি তারা নির্ধারিত সময়ের মধ্যে সম্পদ বিবরণী দাখিল করতে ব্যর্থ হন অথবা মিথ্যা বিবরণী দাখিল করেন, তাহলে দুর্নীতি দমন কমিশন আইনের ধারা ২৬–এর উপধারা (২) মোতাবেক তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে তিতাস গ্যাসের সাবেক বিক্রয় সহকারী ও সিবিএর সাবেক সাধারণ সম্পাদক ফারুক হাসানকেও নোটিশ দেওয়া হয়েছে। তাকেও নোটিশ পাওয়ার ২১ কার্যদিবসের মধ্যে কমিশনে হিসাব দাখিল করতে বলা হয়েছে।