এদেশের জনগণের ভাগ্যের চাকা ঘুরাতে শুধু ইসলাম প্রয়োজন: ব্যারিষ্টার আব্দুর রাজ্জাক

এদেশের জনগণের ভাগ্যের চাকা ঘুরাতে শুধু ইসলাম প্রয়োজন: ব্যারিষ্টার আব্দুর রাজ্জাক এক মহিলার প্রসব বেদনা উঠলো। অনেক সময় পার হয়ে গেলেও বাচ্চা বের হবার কোন লক্ষণ দেখা যাচ্ছিল না।

এজন্য মহিলার স্বামী বাসায় একজন ডাক্তার ডেকে আনলেন।ডাক্তার হাতে একটা কাঠের বাস্ক নিয়ে মহিলার রুমে ঢুকলেন। তারপর মহিলার স্বামীকে ঘরের বাইরে অপেক্ষা করতে বললেন।

১০ মিনিট পর ডাক্তার রুম থেকে বের হয়ে মহিলার স্বামীকে বললেন “আপনার বউকে বাঁচাতে এখনি একটা হাতুড়ি নিয়ে আসেন।”লোকটি দৌড়ে হাতুড়ি এনে ডাক্তারের হাতে দিয়ে বাইরে অপেক্ষা করতে লাগলো। আরো দশ মিনিট পর ডাক্তার লোকটিকে বললেন “অবস্থা ভালো না। এখনই বাটালি না আনলে আপনার বউ বাঁচবে না।”

হাতুড়ি-বাটালি দিয়ে ডাক্তার কি করবে তা সে ভেবে পেলো না।তবুও ডাক্তারের কথামতো সে বাটালি এনে দিলো। আরো ১০ মিনিট পর ডাক্তার বললেন “ভাই এখনি করাত না আনলে আপনার বউ মারা যাবে।” লোকটি আর ঠিক থাকতে পারল না। সে রেগে গিয়ে ডাক্তারকে বলল “ডাক্তার সাব, বাচ্চা বের করতে হাতুড়ি-করাত লাগে নাকি?

আপনি কি বউকে করাত দিয়ে কেটে বাচ্চা বের করবেন?” তখন ডাক্তার বললেন “আরে ভাই আমি যে কাঠের বাক্স এনেছি, সেখানেই বাচ্চা বের করার সব যন্ত্রপাতি আছে। কিন্তু বাক্সটি তালা মারা। আর চাবিও পাচ্ছি না।বাক্স থেকে যন্ত্রপাতি বের করতেই হাতুড়ি-বাটালি- করাত চাচ্ছিলাম।”

এবার আসল কথায় আসি: আমাদের দেশে সরকার কতো প্রকল্প হাতে নেয়া হয়, তিন লক্ষ কোটি টাকার বাজেট হয়। কিন্তু জনগনের ভাগ্য বদলায় না। এদেশের শাসকেরা হাতুড়ি-করাত দিয়ে দেশটাকে চিড়ে-চ্যাপ্টা করে নিজেরা লুটপাট করে।ডাক্তারের কাছে শুধু একটা জিনিস থাকলেই সব সমস্যার সমাধান এমনিই হয়ে যেত। জিনিসটা হচ্ছে “চাবি”। আর এদেশের জনগণের ভাগ্যের চাকা ঘুরাতে শুধু একটি চাবি দরকার। আর সেই চাবিই হচ্ছে “ইসলাম”। -ব্যারিষ্টার আব্দুর রাজ্জাক।