উত্তর প্রদেশে বিজেপি ক্ষমতা হারাতে চলেছে: অখিলেশ যাদব

ভারতের উত্তর প্রদেশের সাবেক মুখ্যমন্ত্রী ও সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব বলেছেন, রাজ্যে বিজেপি ক্ষমতা হারাতে চলেছে। আমরা জনগণের মধ্যে বিজয়রথ যাত্রার মধ্য দিয়ে যাচ্ছি যাতে বিজেপি উত্তরপ্রদেশ থেকে নির্মূল হয়ে যায়। তিনি আজ (মঙ্গলবার) দলীয় এক কর্মসূচিতে ওই মন্তব্য করেন।

উত্তর প্রদেশে আসন্ন বিধানসভা নির্বাচন উপলক্ষে বিভিন্ন রাজনৈতিক দল এখন থেকেই মাঠে নেমে তৎপরতা শুরু করেছে। আজ সমাজবাদী পার্টি কানপুর থেকে বিজয় রথযাত্রা কর্মসূচি শুরু করেছে।

বিজেপিকে টার্গেট করে অখিলেশ যাদব বলেন, ‘বিজেপি গঙ্গা মায়ের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে, যেখানে গঙ্গা পরিষ্কার হওয়ার ছিল কিন্তু তা আজও আগের মতোই অপরিচ্ছন্ন অবস্থায় রয়েছে। কানপুর একটি বড় শহর। এখানে ব্যবসা আছে, চাকরি আছে। কানপুরের মানুষ তাদের ধ্বংসযজ্ঞ দেখেছে। সমাজবাদী পার্টির পক্ষ থেকে মানুষের কাছ থেকে ধারাবাহিকভাবে আশীর্বাদ চাইতে এই বিজয়রথ চলবে।’

অখিলেশ যাদব আজ গণমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে বলেন, এই যাত্রার উদ্দেশ্য হল রাজ্য থেকে বিজেপি সরকারকে নিশ্চিহ্ন করা এবং লখিমপুর খেরিতে যেভাবে আইনকে চূর্ণ করা হয়েছে, কৃষকদের পিষ্ট করা হয়েছে, সংবিধানকে উড়িয়ে দেওয়া হয়েছে তাতে জনসাধারণ বিজেপির প্রতি খুব ক্ষুব্ধ।

লখিমপুরের খেরিতে গাড়ি চাপা দিয়ে আন্দোলনরত কৃষকদের হত্যা প্রসঙ্গে ওই ইস্যুতে বিজেপিকে টার্গেট করে অখিলেশ যাদব বলেন, যদি উত্তর প্রদেশ থেকে বিজেপিকে সরানো না হয়, তাহলে তারা একই টায়ার দিয়ে সংবিধানকে চূর্ণ করবে। সব ধর্মের মানুষের একসঙ্গে ভালোবাসা নিয়ে বসবাস করা উচিত।’ উত্তরপ্রদেশকে পুনর্নির্মাণ করতে হবে, উত্তর প্রদেশকে উন্নয়নের পথে এগিয়ে যেতে হবে বলেও সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব মন্তব্য করেন।

সূত্রঃ পার্সটুডে