উত্তরায় এলিট পেইন্টের কল সেন্টারে আগুন নিয়ন্ত্রণে

রাজধানীর উত্তরা ১৩নং সেক্টর গরীবে নেওয়াজ এভিনিউর ২৫ নং বাড়িতে অবস্থিত এলিট পেইন্ট পরিচালিত সুপারটেল নামক কল সেন্টারে আগুন লেগে লক্ষাধিক টাকার মালামাল পুড়ে গেছে। ছয়তলা ভবনের ষষ্ঠ তলায় আগুনে মালামাল পড়লেও কোন মানুষের ক্ষয়ক্ষতি হয়নি বলে নিশ্চিত করে দমকল বাহিনী ।

উত্তরা ফায়ার স্টেশনের ইনচার্জ মনিরুজ্জামান জানান, দুপুর ২টা ৫৪ মিনিটে আগুনের খবর শুনে উত্তরা এবং ক্যান্টনমেন্টের দমকল বাহিনীর পাঁচটি ইউনিটের দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

উত্তরা পশ্চিম থানার সাব ইন্সপেক্টর কাউসার জানান, আগুন লাগার খবর শুনে পুলিশ ওই ভবনের পাশে গরিবে নেওয়াজ রোডের যান চলাচল বন্ধ করে দমকল বাহিনীকে নির্বিঘ্নে কাজ করার সুযোগ করে দেন।পুলিশ জানায়, দ্রুত ব্যবস্থা নেওয়ায় কোন মানুষের হতাহত হয়নি এবং ক্ষয়ক্ষতির পরিমাণ কম হয়েছে।

ফায়ার সার্ভিস কর্মকর্তা মনিরুজ্জামান বলেন, ছয় তলা ভবনটিতে কোন রকম ভেন্টিলেটর নেই। জানালাগুলো এয়ার টাইট করে বন্ধ করা। সিকিউরিটি লক থাকায় এক রুম থেকে আরেক রুমে যেতে বেগ পেতে হয়। এতে করে আগুন নিয়ন্ত্রণে আনতে কষ্টকর হয়ে যায়। আগুনের থেকে তৈরি ধোঁয়া সমস্ত বিল্ডিংয়ের বিভিন্ন ফ্লোরে ছোঁয়াচ্ছন্ন হয়ে যায়।

তিনি আরও বলেন, সার্ভার রুমে কোন বৈদ্যুতিক গোলযোগ থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে তদন্ত সাপেক্ষে বিস্তারিত জানানো হবে।