ইহুদিবাদী ইসরাইলকে লেবাননে হামলার সুযোগ দেয়া হবে না: হিজবুল্লাহ

লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর উপমহাসচিব শেখ নাঈম কাসেম বলেছেন, ইহুদিবাদী ইসরাইল অথবা তাদের মদতদাতা কাউকে লেবাননের ওপর হামলার সুযোগ দেবে না হিজবুল্লাহ। গতকাল (শুক্রবার) শেষ বেলায় লেবাননের রাজধানী বৈরুতে দেয়া বক্তৃতায় শেখ নাঈম কাছে এসব কথা বলেন।

তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, ইসরাইল ও তার মিত্ররা যদি কোনো ধরনের ভুল করতে চায় তাহলে তাদেরকে চড়া মূল্য দিতে হবে। শেখ নাঈম কাসেম বলেন, “ইহুদিবাদী ইসরাইল অথবা তার মদতদাতা কাউকে হামলা চালিয়ে বিনামূল্যে পার পেতে দেবো না।

যারা আমাদের সম্মান এবং বিজয় ছিনিয়ে নিতে চায় আমরা তাদেরকে সেই সুযোগ দেবো না। ইসরাইল এখনো আমাদের ভূমি গ্রাস করছে অথচ সে বিষয়টি তাদের স্বীকৃতি দাতারা বিবেচনায় নেন না। আমরা লেবাননকে রক্ষা করতে চাই, লেবাননের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষা করতে চাই।”

চলতি মাসের শুরুর দিকে বৈরুত বন্দরে যে ভয়াবহ বিস্ফোরণ হয়েছে সে ব্যাপারে অনেকেই হিজবুল্লাহকে দায়ী করে বলছেন যে, হিজবুল্লাহর একটি অস্ত্র গুদামে বিস্ফোরণ ঘটেছে। শেখ নাঈম কাসেম এই অভিযোগ সরাসরি নাকচ করে দিয়ে বলেন, হিজবুল্লাহর জনপ্রিয়তা ও গ্রহণযোগ্যতা ক্ষতিগ্রস্ত করার জন্য এই ধরনের অপপ্রচার চালানো হচ্ছে।

তিনি বলেন, লেবাননের কোনো কোনো রাজনৈতিক দল হিজবুল্লার বিরুদ্ধে ধারণাপ্রসূত এই অভিযোগ নিয়ে সামনে এগোচ্ছে যে, বৈরুত বিস্ফোরণের পেছনে হিজবুল্লাহ রয়েছে এবং তাদের এই অভিযোগ প্রতিষ্ঠা করার জন্য কিছু কিছু প্রমাণ জোগাড়ের চেষ্টা করছে। এই ধরনের মিথ্যা প্রচারণার মুখে হিজবুল্লাহ পিছু হটবে না এবং তাদের কাজে কোনো প্রভাবও পড়বে না।

শেখ নাঈম কাসেম জোর দিয়ে বলেন, হিজবুল্লাহ যোদ্ধারা ইসরাইলের বিরুদ্ধে লড়াই করতে সম্পূর্ণভাবে এবং ইসরাইলের হাতে দখল হওয়া ভূমি উদ্ধার করতে প্রস্তুত রয়েছে।