ইহুদিদেরও জিম্মি করে রেখেছে ইসরাইল

দখলদার ইসরাইল ইহুদিদেরকেও জিম্মি করে রেখেছে বলে মন্তব্য করেছেন ইরানের সংসদ স্পিকারের বিশেষ সহকারী হোসেইন আমির আব্দুল্লাহিয়ান।

শনিবার এক টুইটার বার্তায় এ মন্তব্য করে তিনি বলেন, এই অঞ্চলে ইসরাইলের কোনো ভবিষ্যৎ নেই। ভবিষ্যতে এখানে তাদের কোনো জায়গা হবে না। খবর ইরনার।

ফিলিস্তিনে ব্যাপক আগ্রাসনের পরও সম্প্রতি ইসরাইলের সঙ্গে সংযুক্ত আরব আমিরতের কূটনৈতিক সম্পর্কের সমালোচনা করেন ইরানের সংসদ স্পিকারের এ বিশেষ সহকারী।

হোসেইন আমির আব্দুল্লাহিয়ান বলেন, ফিলিস্তিনের সাম্প্রতিক প্রতিরোধ যুদ্ধে দখলদার ইসরাইল পরাজিত হওয়ার পরও সংযুক্ত আরব আমিরাত দূতাবাস খুলেছে এবং বাহরাইনও তেল আবিবের সঙ্গে ঘনিষ্ঠতা বাড়াচ্ছে। এ থেকে বোঝা যাচ্ছে এসব দেশের শাসকরা ইসরাইলের ভাগ্যের সঙ্গে নিজেদের জড়িয়ে ফেলার পরিণতি সঠিকভাবে উপলব্ধি করতে পারছেন না।

দখলদার ইসরাইলি ব্যবস্থা খোদ ইহুদিদেরকেই জিম্মি করে রেখেছে বলেও মন্তব্য করেন তিনি। এদিকে অধিকৃত জর্ডান নদীর পশ্চিমতীরে একটি অবৈধ ইহুদি বসতি স্থাপনের বিরুদ্ধে প্রতিবাদকালে শুক্রবার ফিলিস্তিনিদের ওপর ইহুদিবাদী ইসরাইলি সেনাদের হামলায় অন্তত ১৫০ ফিলিস্তিনি আহত হয়েছেন।

নাবলুস শহরের কাছে শুক্রবার জুমার নামাজের পর বেইতা শহরের উপকণ্ঠে অবস্থিত অবৈধ ইহুদি বসতি এভিয়াটার উচ্ছেদের দাবিতে বিক্ষোভের সময় ফিলিস্তিনিদের ওপর হামলা চালায় ইসরাইলি সেনারা।