ইসরাইল নিজের ধ্বংস অনিবার্য জেনেই বারবার ইরানকে হুমকি দিচ্ছে

ইরানের সশস্ত্র বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল আবুলফজল শেকারচি বলেছেন, ইহুদিবাদী ইসরাইল নিজের ধ্বংস অনিবার্য জেনেই বারবার ইরানকে হুমকি দিচ্ছে। তিনি রোববার ইয়েমেনের বার্তা সংস্থা আল-মাসিরাকে দেয়া এক সাক্ষাৎকারে আরো বলেন, ইসরাইলের ধ্বংসের দিন ঘনিয়ে এসেছে।

জেনারেল শেকারচি বলেন, ইসরাইলি গুপ্তচর সংস্থা মোসাদ বলে বেড়ায় তার হামলার লক্ষ্যবস্তুর দিকে দিয়ে ইরান অগ্রাধিকার পাচ্ছে। নিজের দুর্বলতা উপলব্ধি করা ও নিজের ধ্বংস সম্পর্কে পূর্বাভাস পাওয়ার কারণেই একের পর এক পরাজয় সত্ত্বেও ইসরাইল এ ধরনের হুমকি দিচ্ছে।

তিনি বলেন, মোসাদীয় শত্রুর এ ধরনের হুমকির বিন্দুমাত্র মূল্য ইরানের কাছে নেই। কারণ, ইসরাইল পরাজয়ের গ্লানি থেকে এমন চিৎকারধ্বনি দিচ্ছে।

ইরানের সশস্ত্র বাহিনীর মুখপাত্র বলেন, দুঃখজনকভাবে সৌদি আরব, বাহরাইন ও সংযুক্ত আরব আমিরাতের মতো মধ্যপ্রাচ্যের কিছু পদলেহী সরকার তাদের জনগণের বিরোধিতা সত্ত্বেও ইহুদিবাদী ইসরাইলকে সর্বোচ্চ সহযোগিতা করে যাচ্ছে। এসব আরব শাসক নিজেদের শাসনক্ষমতা টিকিয়ে রাখার লক্ষ্যে এ কাজ করলেও তাদের জানা উচিত তারা মুসলিম উম্মাহর সঙ্গে শত্রুতা করে ক্ষমতায় টিকে থাকতে পারবে না।

সম্প্রতি একাধিক ইসরাইলি কর্মকর্তা ইরানে হামলার হুমকি দিয়েছেন। ইহুদিবাদী গোয়েন্দামন্ত্রী এলি কোহেন গত সপ্তাহে সৌদি আরবের আল-আরাবিয়া নিউজ চ্যানেলকে দেয়া এক সাক্ষাৎকারে বলেছেন, তেল আবিব ইরানকে পরমাণু অস্ত্র তৈরির কাজ থেকে যেকোনো উপায়ে বিরত রাখবে।

সূত্রঃ পার্সটুডে