ইসরাইলের হামলায় আহত হামাস কর্মীকে হাসপাতালে দেখতে গিয়ে কেটে ফেলা পায়ের ক্ষতস্থানে চুমু খেলেন ইসমাইল হানিয়া

দখলদার ইসরাইলের হামলায় গাজায় আহত হামাস কর্মীকে হাসপাতালে দেখতে গিয়ে কেটে ফেলা পায়ের ক্ষতস্থানে এভাবেই চুমু খেলেন দলীয় প্রধান ”ইসমাইল হানিয়া”। নেতা কেমন হতে হয় বিশ্ববাসীকে শিখালেন হামাস প্রধান।

আল্লাহ যে আমাদের বিজয়ের জন্যে প্রস্তুত করছেন, এ কথা শুনলে ভ্রু কুঁচকায় অনেকেই। যারা দ্বীনের জন্যে জীবন বাজি লাগাতে চায়, নৈরাশ্যবাদীরা তাদের পেছন থেকে টেনে ধরে রাখে। এরা আসলে মন-মগজে পাশ্চাত্যের গোলাম হয়ে গেছে।

নতুন খবর হচ্ছে,ফিলিস্তিনের গাজা উপত্যকায় ইসরায়েলের বিমান হামলার বিরুদ্ধে হাজার হাজার রকেট হামলা চালিয়ে নাস্তানাবুদ করে ছাড়ে। আর এ জন্যই শেষ পর্যন্ত ইসরায়েল যুদ্ধবিরতিতে যেতে বাধ্য হয়।

তাই হামাসও এই রকেট শক্তিকে বৃদ্ধি করতে নিয়েছে শক্তিশালী পরিকল্পনা। প্রতিরোধ যুদ্ধের নতুন কৌশল নিয়ে এগিয়ে যাচ্ছে সংগঠনটি। ভবিষ্যতে আরও প্রবল আক্রমণের মাধ্যমে ইসরায়েলকে কাবু করার জন্য তারা হাজার হাজার রকেট তৈরি করছে।

ইসরাইলের বিরুদ্ধে অর্থনৈতিক নিষেধাজ্ঞা আরোপের দাবিতে আমেরিকার রাজধানী ওয়াশিংটন ডিসিতে বিশাল বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
পার্সটুডের প্রতিবেদনে বলা হয়, প্রবল বৃষ্টি উপেক্ষা করে রোববার হাজার হাজার মানুষ ফিলিস্তিনিদের সমর্থনে এই বিক্ষোভ-সমাবেশে যোগ দেন। আমেরিকার বিভিন্ন অঙ্গ রাজ্য থেকে এ সমস্ত মানুষ ওয়াশিংটনে এসে সমবেত হন।

বিক্ষোভকারীরা ফিলিস্তিনিদের ওপর হ/ত্যা/যজ্ঞ বন্ধ করতে ইহুদিবাদী সরকারের প্রতি আহ্বান জানান এবং তেল আবিব যে বর্ণবাদী নীতি অনুসরণ করছে তার নিন্দা করেন। পাশাপাশি ফিলিস্তিনি ভূখণ্ডে ইসরাইলি দখলদারিত্বেরও অবসান দাবি করেন তারা।

এছাড়া, বর্ণবাদী ইসরাইল সরকারকে যে অর্থনৈতিক সহায়তা দিয়ে আসছে মার্কিন সরকার তাও বাতিল করার কথা বলেন। ফিলিস্তিনি ভূখণ্ডে ইসরাইল যে যু/দ্ধাপরাধ করে যাচ্ছে তা তদন্তে আন্তর্জাতিক অপরাধ আদালতের যেসব আইনজীবী কাজ করছেন তাদেরকে হয়রানি বন্ধ ও নির্বিঘ্নে কাজ করার সুযোগ দেয়ার দাবি জানান সমাবেশে যোগদানকারীরা।

গতকালের সমাবেশ থেকে একথা পরিষ্কার হয়েছে যে, বাইডেন প্রশাসন ইসরাইলের লাগাম টেনে ধরতে আগ্রহী না হলেও সমাবেশে যোগ দেয়া লোকজন ইহুদিবাদী ইসরাইলের আ/গ্রাসন থেকে ফিলিস্তিনকে রক্ষা করতে প্রস্তুত, সব রকমের সাহায্য সহযোগিতা নিয়ে তারা তাদের ফিলিস্তিনি ভাই-বোনদের পাশে দাঁড়াতে প্রতিশ্রুতিবদ্ধ।