ইরানে করোনা মোকাবেলায় আইআরজিসির সর্বশক্তি নিয়োগ করা হবে: জেনারেল সালামি

ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র প্রধান কমান্ডার মেজর জেনারেল হোসেইন সালামি বলেছেন, ইরানে মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাস মোকাবেলায় আইআরজিসি এবং স্বেচ্ছাসেবী বাহিনী বাসিজের সব ধরনের সক্ষমতা ব্যবহার করা হবে।

আজ (মঙ্গলবার) বাসিজের সদর দফতরে এর আঞ্চলিক কমান্ডারদের সঙ্গে এক ভিডিও কনফারেন্সে জেনারেল হোসেইন সালামি বলেন, ইরানে করোনা পরিস্থিতি ভয়ঙ্কর আকার ধারণ করেছে এবং এতে সাধারণ মানুষের কষ্টের মাত্রা অনেক বেড়ে গেছে। সালামি বলেন, এটি আমাদের দায়িত্ব এবং কর্তব্য যে দেশের এ সংকটজনক পরিস্থিতিতে আইআরজিসি এবং বাসিজ তাদের সব ধরনের সক্ষমতা নিয়ে মানুষের পাশে দাঁড়াবে।

জেনারেল সালামি বলেন, ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ীর নির্দেশনা সুস্পষ্টভাবে বাস্তবায়নের অংশ হিসেবে করোনা মোকাবেলার লক্ষ্যে সব ধরনের সক্ষমতাকে ব্যবহার করা ঐতিহাসিক, ধর্মীয় এবং সামাজিক দায়িত্ব এবং এটি পবিত্র জিহাদেরও অংশ।

এর আগে ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী করোনাভাইরাসের বিস্তারকে দেশের জন্য প্রথম এবং প্রধান সমস্যা হিসেবে আখ্যায়িত করেছিলেন। করোনা মহামারীর ব্যাপারে গৃহীত সিদ্ধান্ত বাস্তবায়ন এবং সংশ্লিষ্টদের দায়িত্ব পরিপূর্ণভাবে পালনের ওপর গুরুত্ব আরোপ করে সর্বোচ্চ নেতা সেসময় দেশের কর্মকর্তা এবং জনগণের উদ্দেশ্যে গুরুত্বপূর্ণ কিছু পরামর্শও দিয়েছিলেন।

সূত্রঃ পার্সটুডে