ইরানের নির্বাচিত-প্রেসিডেন্ট ইব্রাহিম রায়িসিকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইসলামি প্রজাতন্ত্র ইরানের নবনির্বাচিত প্রেসিডেন্ট আয়াতুল্লাহ সাইয়্যেদ ইব্রাহিম রায়িসিকে অভিনন্দন জানিয়েছেন।

রায়িসির কাছে পাঠানো এক শুভেচ্ছা বার্তায় হাসিনা বলেছেন, “ইসলামি প্রজাতন্ত্র ইরানের প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় আমি বাংলাদেশের সরকার ও জনগণের পক্ষ থেকে আপনাকে এবং ভ্রাতৃপ্রতীম ইরানি জনগণকে আমার আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি।

এতে আরো বলা হয়েছে, “আপনার প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার ঘটনা প্রমাণ করে আপনার নেতৃত্বের প্রতি ইসলামি প্রজাতন্ত্র ইরানের জনগণের বিশ্বাস ও গভীর আস্থা রয়েছে।

ইরানের নবনির্বাচিত প্রেসিডেন্টকে লেখা বার্তায় বাংলাদেশের প্রধানমন্ত্রী আশা প্রকাশ করে বলেন, সুদীর্ঘকাল ধরে বাংলাদেশ ও ইরানের মধ্যে ভ্রাতৃপ্রতীম সম্পর্ক বিদ্যমান রয়েছে যা আপনার দায়িত্ব পালনের সময় উত্তরোত্তর শক্তিশালী হবে।

শেখ হাসিনা তার অভিনন্দন বার্তায় বলেন, “আমি আপনার ও আপনার পরিবারের সুস্বাস্থ্য, দীর্ঘায়ু ও সুখী জীবন কামনা করছি এবং ভ্রাতৃপ্রতীম ইরানি জনগণের শান্তি, সমৃদ্ধি ও উন্নতির জন্য দোয়া করছি।

ইসলামি প্রজাতন্ত্র ইরানে গত শুক্রবার (১৮ জুন) প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হয় এবং এতে শতকরা প্রায় ৬২ ভাগ ভোট পেয়ে বিচার বিভাগের প্রধান আয়াতুল্লাহ সাইয়্যেদ ইব্রাহিম রায়িসি ইরানের অষ্টম প্রেসিডেন্ট নির্বাচিত হন। ইংরেজিতে লেখা বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার অভিনন্দন বার্তাটিতে ২০ জুনের তারিখ থাকলেও ২২ জুন রাতে তা পার্সটুডের হাতে এসে পৌঁছেছে।

সূত্রঃ পার্সটুডে