ইরানের অর্থনীতি স্থবির করার কথা স্বীকার করেছে মার্কিন সন্ত্রাসীরা: রুহানি

ইসলামি প্রজাতন্ত্র ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি বলেছেন, মার্কিন সন্ত্রাসীরা একথা স্বীকার করেছে যে, তারা ইরানের ব্যাংকিং খাতের সব ধরনের আন্তর্জাতিক লেনদেন পুরোপুরি স্থবির করে দিয়েছে।

তিনি সোমবার ‘আরাস’ মুক্ত বাণিজ্য অঞ্চলের কয়েকটি অবকাঠামো ও শিল্প প্রকল্প উদ্বোধনের অনুষ্ঠানে একথা বলেন। হাসান রুহানি বলেন, ইরানি জনগণ ব্যাপক দুঃখ-কষ্ট ও সমস্যার মধ্যে ডুবে যাওয়া সত্ত্বেও একটি বিশাল অর্থনৈতিক যুদ্ধের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছে।

প্রেসিডেন্ট রুহানি বলেন, হোয়াইট হাউজের জালেমরা সাড়ে তিন বছর ধরে ইরানি জনগণের বিরুদ্ধে এই যুদ্ধ চালিয়ে যাচ্ছে এবং মানবাধিকারের ধ্বজাধারী অন্যান্য পশ্চিমা দেশ এ কাজে ওয়াশিংটনকে সহযোগিতা দিয়ে যাচ্ছে।

হাসান রুহানি বলেন, তিন দিন আগে মার্কিন অর্থ বিভাগের কর্মকর্তারা ঘোষণা করেছে তারা করোনাভাইরাসের টিকা কেনার জন্য ইরানের ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার করবে। এর অর্থ হচ্ছে, এই সন্ত্রাসীরা স্বীকার করে নিল যে, তারা ইরানি জনগণের সকল অর্থনৈতিক তৎপরতাকে স্থবির করে দিয়েছে।

আমেরিকার নয়া সরকার এখন মাস্ক ও টিকা কেনার জন্য নিষেধাজ্ঞা প্রত্যাহার করার কথা বলছে। অথচ আমাদের মাস্ক আমদানি করার কোনো প্রয়োজন নেই এবং করোনাভাইরাসের টিকাও নিজেরা উৎপাদন শুরু করেছি।

প্রেসিডেন্ট রুহানি ইরানের বিভিন্ন অর্থনৈতিক খাতে পুঁজি বিনিয়োগ বৃদ্ধির কথা উল্লেখ করে বলেন, আমরা আমেরিকা অর্থনৈতিক যুদ্ধ ভেস্তে যাওয়ার যে কথা বলছি পুঁজি বিনিয়োগে প্রবৃদ্ধি তার উৎকৃষ্ট উদাহরণ।

সূএঃ পার্সটুডে