ইমরান খান সরকারের বিরুদ্ধে ভিন্নমত দমনের অভিযোগ

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান নেতৃত্বাধীন সরকারের বিরুদ্ধে গুরুত্বর অভিযোগ এনেছেন দেশটির বিরোধী দলীয় নেত্রী মরিয়ম নওয়াজ।তিনি বলেন, ভিন্নমত পোষণকারী কণ্ঠগুলোকে নীরব করা এবং পরবর্তী নির্বাচনকে প্রভাবিত ও কারচুপি করতে মিডিয়া এবং বিরোধীদের ‘ঠিক’ করার কৌশল প্রয়োগ করছে পিটিআই সরকার।

টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়েছে, অ্যাভেনফিল্ড অ্যাপার্টমেন্ট রেফারেন্সে দণ্ডের বিরুদ্ধে আপিলের শুনানিতে অংশ নেওয়ার পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মরিয়ম নওয়াজ। পিএমএল-এনের ভাইস প্রেসিডেন্ট অভিযোগ করে বলেন, পিটিআই সরকার ইতিমধ্যে ২০২৩ সালের সাধারণ নির্বাচনের জন্য প্রাক-ভোট কারচুপি শুরু করেছে।

মরিয়ম নওয়াজ বলেন, পাকিস্তান গত ৭৩ বছর ধরে এমন ধ্বংসযজ্ঞ আর দেখেনি। ১৯৪৭ সালের পর থেকে মানুষ এমন অযোগ্য, অদক্ষ এবং অ-সংবেদনশীল সরকারের অভিজ্ঞতা পায়নি। দেশকে সঠিক পথে রাখার জন্য রাজনৈতিক শক্তির প্রস্তাবিত পুনর্মিলন বিবেচনা করা উচিত বলে এ সময় মন্তব্য করেন তিনি।

সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের প্রত্যাবর্তন প্রসঙ্গে তার কন্যা মরিয়ম নওয়াজ দাবি করেন, গত তিন বছর ধরে তিনি নির্মম জবাবদিহিতার সম্মুখীন হয়েছেন। তিনি কারাগারে ছিলেন এবং অবৈধ সরকারের দ্বারা নির্মম নির্যাতনের শিকার হয়েছেন।