আ.লীগ সভানেত্রীর কার্যালয়ের সামনে নাজমা সমর্থকদের বিক্ষোভ

ঢাকা-১৮ আসনে উপনির্বাচনে হাবিব হাসানকে দলীয় মনোনয়ন দেয়া হয়েছে। এ খবরে ওই আসনে মনোনয়নপ্রত্যাশী ও যুব মহিলা লীগের সভাপতি নাজমা আকতার নেতাকর্মীদের নিয়ে আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয়ের সামনে বিক্ষোভ করেছেন।

মঙ্গলবার (০১ সেপ্টেম্বর) একটি জাতীয় দৈনিকে ঢাকা-১৮ আসনে আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত এমন খবরের পরিপ্রেক্ষিতে তারা হাবিব হাসানের প্রার্থিতা প্রত্যাহার চেয়ে স্লোগান দিতে থাকেন।

যদিও এখন পর্যন্ত ঢাকা-১৮ আসনে দল আনুষ্ঠানিকভাবে প্রার্থী চূড়ান্ত করেনি। মঙ্গলবার সকাল থেকে দফায় দফায় তারা ধানমণ্ডিতে সভানেত্রীর কার্যালয়ের সামনে কয়েকশো নেতাকর্মী জড়ো হন এবং প্রার্থীতা প্রত্যাহার চেয়ে বিক্ষোভ করেন।

বিকেল সাড়ে পাঁচটার দিকে আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয়ের ভেতরে যুব মহিলা লীগের সভাপতি নাজমা আকতার ভেতরে বসে থাকতে দেখেন। এসময় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক নাদেল ও অসীম কুমার উকিল সেখানে বসা ছিলেন।

সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে স্লোগান দিতে দিতে মতিয়া চৌধুরীসহ নাজমা আকতার তার নেতাকর্মীদের নিয়ে দলীয় কার্যালয় ত্যাগ করেন।

এ বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বাহাউদ্দিন নাছিম বলেন, এখনো ঢাকা ১৮ তে প্রার্থী চূড়ান্ত হয়নি। আর প্রার্থী চূড়ান্ত করবেন দল প্রধান শেখ হাসিনা। তিনি যাকে মনোনয়ন দিবেন সেই সিদ্ধান্ত মেনে নেয়া প্রার্থীদের উচিত। আর বিক্ষোভ করার মানেই হচ্ছে প্রধানমন্ত্রী ও সভানেত্রীর নির্দেশকে অমান্য করা।