আ’লীগ স্বাধীনতা বিক্রি করে দেয়ার চেতনায় বিশ্বাসী: রিজভী

আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী নয় বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেছেন, আওয়ামী লীগ স্বাধীনতা বিক্রি করে দেয়ার চেতনায় বিশ্বাসী।

বুধবার বেলা সাড়ে ১১টায় গাইবান্ধা জেলা বিএনপির আয়োজনে সুন্দরগঞ্জ উপজেলার বেলকা এম. সি উচ্চ বিদ্যালয় মাঠে বন্যায় ক্ষতিগ্রস্তদের ত্রাণ সহায়তা ও ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধনকালে এসব কথা বলেন তিনি।

রিজভী বলেন,আওয়ামী লীগ মূলত বাকশালের চেতনা বিশ্বাস করে, স্বাধীনতা বিক্রি করে দেয়ার চেতনা বিশ্বাস করে, লুটপাটের চেতনা বিশ্বাস করে, জনগণের টাকা কীভাবে আত্মসাৎ করতে হয় সেই চিন্তা করে।

তিনি প্রশ্ন রেখে বলেন,বাংলাদেশ ব্যাংক থেকে ৮শ’ কোটি টাকা লোপাট হয় কী করে? শেয়ার বাজার লুট হয় কী করে? বিএনপি ক্ষমতায় থাকার সময়তো এসব হয়নি। আওয়ামী লীগের আমলে কেন হয়?

আওয়ামী লীগ জিয়াউর রহমানকে অপমান করেছে এমন অভিযোগ করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, ‘বিএনপির প্রতিষ্ঠাতা ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান নিজের পরিবারের কথা চিন্তা না করে ঝুঁকি নিয়ে কালুর ঘাট বেতার কেন্দ্র থেকে স্বাধীনতার ঘোষণা দিয়ে জাতিকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করেছিলেন।

সেই শ্রেষ্ঠ মুক্তিযোদ্ধাকে আওয়ামী লীগ অপমান করছে, তার বিরুদ্ধে কলঙ্কের কালিমা লেপন করছে। এর মানে হচ্ছে আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের চেতনা বিশ্বাস করে না।’

গাইবান্ধা জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মঞ্জুর মোর্শেদ বাবুর সঞ্চালনায় এতে বক্তব্য দেন জেলা বিএনপির সভাপতি অধ্যাপক ডা. মইনুল হাসান সাদিক, সাধারণ সম্পাদক মাহামুদুন নবী টিটুল প্রমুখ।