আরো ১,৬০০ বর্গকিলোমিটার এলাকা মুক্ত করেছে ইয়েমেনি সেনারা

ইয়েমেনের তেলসমৃদ্ধ মা’রিব প্রদেশের আরো ১,৬০০ বর্গকিলোমিটার এলাকা মুক্ত করেছে হুথি আনসারুল্লাহ আন্দোলনের যোদ্ধারা এবং তাদের সমর্থিত সামরিক বাহিনী। মা’রিব প্রদেশে গত কয়েক মাস ধরে যে বিশাল সামরিক অভিযান চলছে তার আওতায় এই বিরাট এলাকা ভাড়াটে সন্ত্রাসী মুক্ত হলো।

গতকাল (শুক্রবার) এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন ইয়েমেনের সামরিক বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল ইয়াহিয়া সারিয়ি। এ সময় তিনি সামরিক অভিযানের বিস্তারিত তথ্য তুলে ধরেন।

তিনি জানান, “বহুমুখী অভিযানের মাধ্যমে আমাদের যোদ্ধারা মা’রিব প্রদেশ মুক্ত করার জন্য নতুন অধ্যায় শুরু করেছেন। সামরিক ভূগোল অনুযায়ী আমাদের সেনারা নতুন পথ উন্মুক্ত করেছেন এবং বিশেষ কিছু কৌশল অনুসরণ করছেন।

জেনারেল সারিয়ি বলেন, যদিও বহুমুখী অভিযান শুরুর ব্যাপারে প্রথমদিকে ঘোষণা দেয়া হয় নি তবে ইয়েমেনের জনগণ প্রায় প্রতিদিন যুদ্ধের বিস্তারিত খবরাখবর পাচ্ছে।

তিনি জানান, মা’রিব প্রদেশের যে সমস্ত এলাকা দখলমুক্ত করা হয়েছে সেখান থেকে সৌদি ভাড়াটে সন্ত্রাসীদেরকে সম্পূর্ণভাবে বহিষ্কার করা হয়েছে। তিনি নিশ্চিত করেন যে, ইয়েমেনের সামরিক বাহিনী মা’রিব প্রদেশের প্রতিরক্ষা বাহিনীর সদরদপ্তর এবং ঘাঁটিগুলো পুনরুদ্ধার করতে সক্ষম হয়েছে।

সূত্রঃ পার্সটুডে