আম্পায়ারের বিরুদ্ধে প্রতিবাদ, এবার মাহমুদউল্লাহকে জরিমানা

ফিল্ড আম্পায়ারের সিদ্ধান্তের প্রতিবাদ জানানোয় ‘অসদাচরণের’ অভিযোগ এনে এবার জরিমানা করা হয়েছে গাজী গ্রুপ ক্রিকেটার্সের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদকে। প্রাইম ব্যাংকের বিপক্ষে ম্যাচে আউটের আবেদনে সাড়া না দেয়ায় প্রতিবাদ জানান এই অভিজ্ঞ ক্রিকেটার। তারই শাস্তিস্বরূপ জরিমানা গুণতে হচ্ছে তাকে।

ডিপিএলের সুপার লিগের ম্যাচে প্রাইম ব্যাংকের মুখোমুখি হয় গাজী গ্রুপ ক্রিকেটার্স। ম্যাচের ১৬ তম ওভারে স্পিনার নাসুম আহমেদের করা বোলিংয়ে অলক কাপালির কট বিহাইন্ডের আবেদন জানায় গাজী। স্লিপে ফিল্ডিংয়ে দাঁড়ানো মাহমুদউল্লাহ দৌড়ে বোলারের কাছাকাছি এসে আবেদন জানাতে থাকেন।

তবে জোরালো আবেদনেও আম্পায়ার সাড়া দেন নি। এরপর ক্ষেপে গিয়ে বেশ কয়েকবার মাঠের ঘাসে আঘাত করেন সাইলেন্ট কিলার খ্যাত মাহমুদউল্লাহ রিয়াদ। এরপর পিচের পাশেই বেশ কিছুক্ষণ বসে থাকেন তিনি। আম্পায়ার তাকে উঠে ফিল্ডিংয়ে যেতে বললেও তিনি ওঠেন নি।
এ ঘটনায় ম্যাচ শেষে তাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

চলমান ঢাকা প্রিমিয়ার লিগে আম্পায়ারিংয়ের বিরুদ্ধে এটাই প্রথম প্রতিবাদ নয়। এর আগে আবাহনীর বিপক্ষে ম্যাচে আউটের আবেদনে সাড়া না দেয়ায় স্ট্যাম্পে লাথি মারেন মোহামেডান অধিনায়ক সাকিব আল হাসান। ওই ঘটনায় তাকে ৩ ম্যাচের নিষেধাজ্ঞা ও ৫ লাখ টাকা জরিমানা করা হয়।

সূত্রঃ ইত্তেফাক