আমেরিকা মানবিক ত্রাণের নামে ইয়েমেনে নিজের ষড়যন্ত্র বাস্তবায়নের চেষ্টা করছে: আনসারুল্লাহ

ইয়েমেনের জনপ্রিয় হুথি আনসারুল্লাহ আন্দোলনের মুখপাত্র মোহাম্মদ আবদুস সালাম বলেছেন, ইয়েমেনে মানবিক ত্রাণ সহায়তা দেয়ার নামে আমেরিকা তাদের নিজেদের ষড়যন্ত্র বাস্তবায়নের চেষ্টা করছে। অথচ তারা কোনোভাবেই ইয়েমেনের বিরুদ্ধে সৌদি জোটের আগ্রাসন কিংবা সর্বাত্মক অবরোধের অবসান ঘটানোর চেষ্টা করছে না।

ইয়েমেনের আরবি ভাষার স্যাটেলাইট টেলিভিশন আল-মাসিরাকে গতকাল (শুক্রবার) দেয়া এক বিশেষ সাক্ষাৎকারে তিনি একথা বলেন। তিনি বলেন, ইয়েমেনের বিরুদ্ধে সৌদি আরব এবং তার মিত্র দেশগুলো যে বর্বর ও নিষ্ঠুর অবরোধ দিয়ে রেখেছে তাকে কোনোভাবেই রাজনীতিকীকরণ করতে দেয়া হবে না।

আবদুস সালাম বলেন, ইয়েমেনের ওপর সৌদি আগ্রাসন বন্ধ ও অবরোধের অবসান ঘটাতে আন্তরিক নয় আমেরিকা এবং ইয়েমেনের জনগণের দুর্ভোগের ব্যাপারে তাদের কোনো উদ্বেগও নেই।

আনসারুল্লাহ মুখপাত্র বলেন, খাদ্য-সামগ্রী এবং ওষুধপত্র আমদানি করা ইয়েমেনের জনগণের মৌলিক অধিকার। সৌদি অবরোধ প্রত্যাহারের মাধ্যমে সেই অধিকার ফিরিয়ে দিতে হবে।

২০১৫ সালের মার্চ মাস থেকে সৌদি আরব এবং তার কয়েকটি আরব মিত্র দেশ ইয়েমেনের বিরুদ্ধে আগ্রাসন চালিয়ে আসছে। এর সাথে সৌদি জোট ইয়েমেনের ওপর অবরোধ চাপিয়ে দিয়েছে। এতে ইয়েমেন যেমন ধ্বংসস্তুপে পরিণত হয়েছে তেমনি জনগণ রয়েছে মারাত্মক ভোগান্তির মধ্যে।

সূত্রঃ পার্সটুডে