আমি ন্যায় বিচারের পক্ষে দাড়িয়েছি: বাবরি মসজিদ মামলা ইস্যুৎতে কুয়েতের আইনজিবি

বাবরি মসজিদ মামলাকে এবার আন্তর্জাতিক আদালতে নিয়ে যাওয়ার পরিকল্পনা গ্রহণ করেছেন কুয়েতের প্রখ্যাত আইনজীবী ও মানবাধিকার কেন্দ্রের পরিচালক মিজবিল আল শুরেকার।

মিঃ শুরেকা তার সর্বশেষ টুইটে একটি চিঠি শেয়ার করেছেন। যাতে তিনি এই বিষয়টি আন্তর্জাতিক অপরাধ আদালতের কাছে পেশ করার অনুমতি দেওয়ার জন্য আল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল ‘বাের্ডকে অনুরােধ করেছেন।

তিনি চিঠিতে লিখেছেন, ভারতের মুসলিম সম্প্রদায়ের উদ্বিগ্ন হওয়ার বিষয় এটি। বিশ্বব্যাপী ধর্মীয় ও মানবাধিকার লঙ্ঘনের ঘটনাটিও এই মসজিদ ধ্বংস।

তাই আমি আপনাকে অনুরােধ করব আপনার বাের্ডের অনুমােদিত সদস্যদের একটি জরুরি সভা পরিচালনা ডাকুন এবং আমাদের দায়িত্বটি মঞ্জুর করুন যাতে বাবরি মসজিদ মামলাটি আন্তর্জাতিক ফৌজদারি আদালতে তােলা যায়।

তিনি টুইটে আরও লিখেছেন, ভারতের মুসলমানরা একা নন, মসজিদ আল আকসার মতাে বাবরি মসজিদ বিশ্বের, প্রতিটি মুসলমানের অন্তর্ভুক্ত ।

ন্যায়বিচার না হওয়া এবং এই বাবরি মসজিদটি যেখানে অবৈধভাবে ভেঙে ফেলা হয়েছিল সেখানে পুনর্নির্মাণ না হওয়া পর্যন্ত উম্মাহ নীরব থাকবে না । আমি ন্যায়বিচারের পক্ষে দাঁড়িয়েছি। তিনি বলেন, যদিও ভারতের অসহায় মুসলিম সংখ্যালঘুরা নীরবতায় বাধ্য হয়েছে।