আফগান-মার্কিন যুদ্ধে ৭০ হাজার পাকিস্তানি শহীদ হয় : ইমরান

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, আফগান-মার্কিন যুদ্ধে সব থেকে বেশি ক্ষতি হয়েছে পাকিস্তানের। এই যুদ্ধের কারণে পাকিস্তানে ৭০ হাজার নাগরিক শহীদ হয়েছেন। বর্তমানে ৩০ লাখের অধিক আফগান মুহাজিরের মেজবানির দায়িত্ব নিয়েছে পাকিস্তান।

মার্কিন টিভি চ্যানেল এইচবিও’র সংবাদ কার্যক্রম এক্সিওসকে দেয়া এক সাক্ষাতকারে ইমরান খান বলেন, আমেরিকাকে আফগানিস্তান থেকে সৈন্য প্রত্যাহারের আগেই দেশটিতে রাজনৈতিক সমাধানে পৌঁছাতে হবে। প্রধানমন্ত্রী ইমরান খান আরো বলেন, ভারতের প্রধানমন্ত্রী মোদি সরকারের শাসনামলে ভারতে মুসলমানসহ সব ধর্মের সংখ্যালঘুরা নির্যাতনের শিকার হচ্ছেন।

অধিকৃত কাশ্মীরে সেনা নিয়োগ দিয়ে উপত্যকাটিকে উন্মুক্ত কারাগারে পরিণত করেছে মোদি সরকার; কিন্তু পশ্চিমা বিশ্ব বিষয়টিকে বরাবরই উপক্ষো করে চলেছে। জোনাথন সোয়ানের নেওয়া ওই সাক্ষাৎকারে ইমরান খান আরো বলেন, ভারত পাকিস্তানের মধ্যে তিনটি যুদ্ধ সংঘটিত হয়েছে; কিন্তু পাকিস্তান পারমাণবিক শক্তিতে পরিণত হওয়ার পর দুই দেশের মধ্যে আর কোনো যুদ্ধ সংঘটিত হয়নি। তিনি বলেন, পাকিস্তানের পারমাণবিক কর্মসূচি কেবল নিজের দেশ রক্ষার স্বার্থে, কারো ক্ষতি করার জন্য নয়।

জিও নিউজ।