আফগানিস্তান ক্রিকেট বোর্ডের সদর দফতরে পা রাখল তালেবান

আফগানিস্তানে তালেবান ক্ষমতা গ্রহণের পর তার আঁচ লাগল দেশটির ক্রিকেট প্রশাসনে। বৃহস্পতিবার কাবুলে আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) সদর দফতরে পা রাখে তালেবান। সেই ছবি দেয়া হয়েছে নেটমাধ্যমে। সেখানে আফগানিস্তানের সাবেক ক্রিকেটার আব্দুল্লা মাজারিও ছিলেন।

সেই ছবিতে দেখা যাচ্ছে আফগানিস্তান ক্রিকেট বোর্ডের সদর দফতরের কনফারেন্স হল তালেবানের দখলে। তাদের সাথে রয়েছে অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র। দেশের অন্যত্রও বিভিন্ন প্রতিষ্ঠানে ঠিক এই ছবিই দেখা যাচ্ছে। বাদ গেল না আফগান ক্রিকেটও।

বুধবার এসিবি-র কর্মকর্তা হামিদ শিনওয়ারি দেশের ক্রিকেটপ্রেমীদের আশ্বস্ত করে জানিয়েছিলেন, তালিবান ক্রিকেট ভালবাসে। ফলে সে দেশের ক্রিকেট নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই।

তিনি বলেছিলেন, ‘তালিবান শুরু থেকে আমাদের পাশে রয়েছে। আমাদের কাজকর্মে ওরা হস্তক্ষেপ করবে না। আমি আশাবাদী, প্রয়োজনীয় সাহায্য আমরা পাব। আমাদের দেশের ক্রিকেট আবার আগের মতো এগিয়ে যাবে। আমাদের একজন সক্রিয় চেয়ারম্যান আছেন। আমিও এখনো নিজের পদে বহাল আছি।

তবু আফগানিস্তানের ক্রিকেট নিয়ে অনেকেই আশঙ্কায় রয়েছেন। সে দেশের রশিদ খান, মহম্মদ নবির আইপিএল-এ খেলার কথা। টি-টোয়েন্টি বিশ্বকাপেও খেলার কথা আফগানিস্তানের। সবকিছু নিয়েই রয়েছে প্রশ্নচিহ্ন।